কামড় বসাচ্ছে করোনা, কর্মীদের জন্য টিকাদান কর্মসূচি ঘোষণা রিলায়েন্সের

11:31 AM Apr 23, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে আছড়ে পড়েছে করোনা (Corona) সংক্রমণের দ্বিতীয় ঢেউ। এখনও পর্যন্ত এই মারণ রোগকে বাগে আনার মতো দাওয়াই নেই বললেই চলে। এহেন পরিস্থিতিতে এক প্রশংসনীয় পদক্ষেপ করল রিলায়েন্স ইনডাস্ট্রিজ লিমিটেড। এবার কর্মীদের ভ্যাকসিন দিতে ‘R-Surakshaa’ নামের উদ্যোগ ঘোষণা করেছেন সংস্থাটির সিইও মুকেশ ও নীতা আম্বানি।

Advertisement

[আরও পড়ুন: Corona Live Update: আক্রান্ত মালদহ উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু]

শুক্রবার কর্মীদের জন্য একটি চিঠি প্রকাশ করেন মুকেশ ও নীতা। সেখানে জানানো হয়, মে মাসের ১ তারিখ থেকে সংস্থার কর্মী ও পরিবারের সদস্যদের (১৮ বছরের ঊর্ধ্বে) টিকা দেওয়ার জন্য ‘আর সুরক্ষা’ নামের উদ্যোগ নেওয়া হয়েছে। চিঠিতে আরও লেখা হয়, “করোনা গ্রাফ নিম্নমুখী হওয়ার আগে আগামী কয়েক সপ্তাহ ধরে সংক্রমণ দ্রুত বাড়তে পারে। তাই আমাদের অত্যন্ত সতর্ক থাকতে হবে। করোনা সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ মেনে চলতে হবে। আমরা আপনাদের কাছে দ্রুত টিকা নেওয়ার আবেদন জানাচ্ছি।” বলে রাখা ভাল, দেশের করোনা যুদ্ধে শামিল হয়েছেন ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani)। এই মুহূর্তে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রে। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। এর সঙ্গে যুক্ত হয়েছে অক্সিজেনের ঘাটতি। এই পরিস্থিতিতে এগিয়ে আসেন আম্বানি। জানান, তাঁর শোধনাগার থেকে দেওয়া হবে অক্সিজেন। মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডের টুইট থেকে জানা গিয়েছে রিলায়েন্সের তরফে ১০০ টন অক্সিজেন সরবরাহ করা হবে।

Advertising
Advertising

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় অক্সিজেন, ওষুধ নিয়ে রীতিমতো হাহাকার দেখা দিয়েছে। মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্য পর্যাপ্ত টিকা না পাওয়ার অভিযোগ করেছে। এহেন সময়ে গত সোমবার বড়সড় ঘোষণা করে কেন্দ্র। জানানো হয়, আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে প্রত্যেককেই দেওয়া হবে করোনার টিকা (Corona Vaccine)। এর জন্য টিকা সরবরাহে যাতে কোনও ঘাটতি না থাকে, সেদিকেও বিশেষ নজর দেওয়া হচ্ছে। এমন সংকটের মুহূর্তে কর্মীদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে রিলায়েন্স ইনডাস্ট্রিজের টিকাদান কর্মসূচি প্রশংসনীয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: পরিবেশ রক্ষায় আমেরিকার সঙ্গে হাত মেলাল ভারত, যৌথ উদ্যোগ ঘোষণা মোদির]

Advertisement
Next