shono
Advertisement
Lok Sabha Election 2024

তৃতীয় দফা: কোনও প্রার্থীর হাতে মাত্র ১০০, কারও ১৩০০ কোটির সম্পত্তি

সবমিলিয়ে ১৩৩১ জন প্রার্থী রয়েছেন তৃতীয় দফার নির্বাচনে।
Posted: 09:47 AM May 07, 2024Updated: 09:56 AM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে ১৩০০ কোটির সম্পত্তি নিয়ে ভোটের ময়দানে কোটিপতি প্রার্থী। অন্যদিকে এক প্রার্থীর সম্বল মাত্র ১০০ টাকা। সম্পদের এমন ফারাক নিয়েই ভোটের ময়দানে তৃতীয় দফার প্রার্থীরা। মঙ্গলবার ৯৩টি কেন্দ্রে ভোট (Lok Sabha Election 2024) হবে দেশজুড়ে। প্রার্থী তালিকায় রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নাম। তবে নজর কাড়ছে প্রার্থীদের সম্পদের পরিমাণও।

Advertisement

মঙ্গলবার ভোট হবে অসম (৪), বিহার (৫), ছত্তিশগড় (৭), গোয়া (২), গুজরাট (২৬), কর্নাটক (১৪), মধ্যপ্রদেশ (৮), মহারাষ্ট্র (১১), উত্তরপ্রদেশ (১০)। এছাড়াও ভোট হবে দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউতে। বাংলার চারটি আসনেও ভোটগ্রহণ হবে মঙ্গলবার। সবমিলিয়ে ১৩৩১ জন প্রার্থী রয়েছেন এই দফার নির্বাচনে। তার মধ্যে বিজেপির টিকিটে লড়বেন ৮১ জন। কংগ্রেসের ৬৭ জন প্রার্থী রয়েছেন। 

[আরও পড়ুন: অমিত শাহ থেকে পওয়ারের ‘গৃহযুদ্ধ’, তৃতীয় দফায় নজরে একঝাঁক হেভিওয়েট

এই দফার ধনীতম প্রার্থী বিজেপির (BJP) পল্লবী শ্রীনিবাস ডেম্পো। দক্ষিণ গোয়ার প্রার্থীর মোট ১৩৬১ কোটি টাকার সম্পত্তি রয়েছে। দুবাই এবং লন্ডনে বিলাসবহুল বাড়ি ছাড়াও বিরাট মূল্যের গাড়ি, গয়না রয়েছে বিজেপি প্রার্থীর। নানা ক্ষেত্রে বিনিয়োগও রয়েছে তাঁর। তৃতীয় দফার ধনীতম প্রার্থীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন অসামরিক উড়ান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। মোট ৪২৪ কোটির সম্পত্তি রয়েছে তাঁর। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন কংগ্রেসের (Congress) ছত্রপতি সাহু শাহজি। ৩৪২ কোটি টাকার সম্পত্তি রয়েছে কোলাপুরের প্রার্থীর। তবে ধনী প্রার্থীদের তালিকায় প্রথম দশে নেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) নাম।

অন্যদিকে, তৃতীয় দফার দরিদ্রতম প্রার্থী ইরফান আবুতালিব চাঁদ। মাত্র ১০০ টাকা সম্বল করে মহারাষ্ট্রের কোলাপুর কেন্দ্রে লড়ছেন তিনি। গুজরাটের বারদোলি কেন্দ্রের বিএসপি প্রার্থী রেখাবেন হরসিংবাই চৌধুরির হাতে ২০০০ টাকা। দরিদ্রতম প্রার্থীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। একই পরিমাণ সম্পত্তি নিয়ে ভোটের লড়াইয়ে মহারাষ্ট্রের হাতকানাংলে কেন্দ্রের নির্দল প্রার্থী মনোহর প্রদীপ সাতপুটেও।

[আরও পড়ুন: সেলিব্রিটি মোদি! ভোট দিয়ে গুজরাটিতে ভাষণ, খুদেদের হাতেই দিলেন সই

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সবমিলিয়ে ১৩৩১ জন প্রার্থী রয়েছেন এই দফার নির্বাচনে। তার মধ্যে বিজেপির টিকিটে লড়বেন ৮১ জন। কংগ্রেসের ৬৭ জন প্রার্থী রয়েছেন। 
  • দক্ষিণ গোয়ার প্রার্থীর মোট ১৩৬১ কোটি টাকার সম্পত্তি রয়েছে। দুবাই এবং লন্ডনে বিলাসবহুল বাড়ি ছাড়াও বিরাট মূল্যের গাড়ি, গয়না রয়েছে বিজেপি প্রার্থীর।
  • তৃতীয় দফার দরিদ্রতম প্রার্থী ইরফান আবুতালিব চাঁদ। মাত্র ১০০ টাকা সম্বল করে মহারাষ্ট্রের কোলাপুর কেন্দ্রে লড়ছেন তিনি।
Advertisement