shono
Advertisement

‘দেশের অবস্থা ভাল নয়, সন্তানদের বলেছি বিদেশে থাকতে’, লালুর দলের নেতার মন্তব্যে বিতর্ক

'পাকিস্তানে চলে যান', কটাক্ষ বিজেপির।
Posted: 06:58 PM Dec 23, 2022Updated: 06:58 PM Dec 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি জমানায় দেশে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে বিতর্ক দীর্ঘদিনের। সেই বিতর্ক ফের উসকে দিলেন আরজেডি নেতা আব্দুল বারি সিদ্দিকি (Abdul Bari Siddiqui)। সম্প্রতি তিনি বলেছিলেন, ভারতের পরিস্থিতি ভাল নয়, তাই সন্তানদের আমি বিদেশেই থেকে যাওয়ার পরামর্শ দিয়েছি। লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) অনুচরের এই মন্তব্যে রীতিমতো ক্ষুব্ধ বিজেপি। পালটা তাঁকে পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দিচ্ছেন বিজেপি নেতারা।

Advertisement

আরজেডির (RJD) এই প্রবীণ নেতা সম্প্রতি জানিয়েছেন, তাঁর দুই সন্তানই বিদেশে থাকেন। ছেলে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। আর মেয়েও পড়াশোনার সূত্রে থাকেন লন্ডনে। তিনি নাকি দুই সন্তানকে দেশে না ফিরে বিদেশেই কাজ খুঁজে থেকে যাওয়ার পরামর্শ দিয়েছেন। আবদুল বারি সিদ্দিকি বলেন,”দেশের পরিস্থিতি ভাল নয়। আমি আমি সন্তানদের বিদেশেই থেকে যেতে বলেছি।”

[আরও পড়ুন: উত্তর সিকিমে দুর্ঘটনার কবলে সেনার ট্রাক, নিহত ১৬ জওয়ান]

যদিও লালুর দলের প্রবীণ নেতা পরে নিজের মন্তব্যের সাফাই দিতে গিয়ে বলেন,”কেউই নিজের সন্তানদের জন্মভুমি ছাড়া করতে চায় না। কিন্তু বর্তমানে আমরা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি।” সন্তানদের উদ্দেশে তাঁর বার্তা, বিদেশের নাগরিকত্ব পেলে নিয়ে নাও। দেশের পরিবেশ মোটেই ভাল নয়। সিদ্দিকি যে এই মন্তব্যে ঘুরিয়ে দেশের অসহিষ্ণুতার পরিবেশকেই কাঠগড়ায় তুলেছেন, সেটা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: মিলল স্বাস্থ্যমন্ত্রকের অনুমোদন, বুস্টার ডোজ হিসেবে আসছে ন্যাজাল ভ্যাকসিন]

বিজেপিও (BJP) পালটা আক্রমণ শানিয়েছে প্রবীণ সংখ্যালঘু নেতাকে। দলের এক মুখপাত্র টুইট করে বলছেন,”ইনি নিজেকে ধর্মনিরপেক্ষ নেতা বলে দাবি করেন। অথচ দেশবিরোধী কথা বলছেন।” সোজা বলে দিচ্ছেন, এই মন্তব্যের জন্য সিদ্দিকির গোটা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত। এরপর অনেকটা পরামর্শের ছলে তিনি সিদ্দিকিকে কটাক্ষ করেন, এতই যখন সমস্যা, তখন গোটা পরিবার নিয়ে তিনি পাকিস্তানে চলে যেতে পারেন। বিজেপির অভিযোগ, সিদ্দিকি আরজেডি প্রধান তেজস্বী যাদবের (Tejaswi Yadav) ঘনিষ্ঠ। তাঁর এই মন্তব্য, আরজেডির মুসলিম তোষণের রাজনীতিরই ফলশ্রুতি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement