Advertisement

প্রকাশ্যে টাঙানো হবে অভিযুক্তের ছবি, মহিলাদের যৌন হেনস্তা রুখতে নির্দেশ যোগীর

11:58 AM Sep 25, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসার পর থেকেই রাজ্যে নারী নির্যাতন রুখতে উদ্যোগ নিয়েছিলেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) । ইভটিজিং বন্ধ করতে চালু করেছিলেন ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’। বিষয়টি নিয়ে দেশজুড়ে বিতর্ক তৈরি হলেও নিজের অবস্থানে অনড় ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। কিন্তু, তারপরও গোটা রাজ্যজুড়ে নারী নির্যাতন ও যৌন হেনস্থার ঘটনা কমেনি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ‘অপারেশন দুরাচারী’ নামে নতুন একটি অভিযান শুরুর নির্দেশ দিলেন যোগী আদিত্যনাথ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই নাগপুর ও লখনউ-সহ উত্তরপ্রদেশের বেশকিছু জায়গায় মহিলাদের উপর যৌন নির্যাতন ও হেনস্তার ঘটনা বাড়ছিল। এর পরিপ্রেক্ষিতে রাজ্যজুড়ে যৌন অপরাধ রুখতে ও মহিলা সুরক্ষা দিতে ‘অপারেশন দুরাচারী (Operation Durachari)’ নামে একটি অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে যোগী আদিত্যনাথের মন্ত্রিসভা। এর মাধ্যমে যৌন হেনস্তায় অভিযুক্ত ব্যক্তির ছবি পোস্টার আকারে রাজ্যের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলিতে লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে রাতভর গুলির লড়াই, খতম ২ লস্কর জঙ্গি]

এপ্রসঙ্গে উত্তরপ্রদেশ সরকারের মুখপাত্র জানান, মহিলাদের উপর অত্যাচারের ঘটনা আটকাতে রাজ্য প্রশাসনকে অপারেশন দুরাচারী চালুর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যৌন নির্যাতন ও হেনস্তায় অভিযুক্ত ব্যক্তির ছবি পোস্টার আকারে রাস্তার মোড়ে টাঙানো হবে। এর পাশাপাশি আইনানুযায়ী ব্যবস্থাও নেওয়া হবে। ‘নাম ও লজ্জা’ ওই পোস্টারগুলি রাস্তার মোড়ে মোড়ে টাঙানো হলে অভিযুক্তের স্বরূপ সম্পর্কেও জানতে পারবেন সবাই। এর ফলে আইনের বিচারে সে মুক্ত হলেও সমাজের চোখে ছাড় পাবে না। কারণ সবাই তার নাম ও পরিচয় জেনে যাবে।

[আরও পড়ুন: রেকর্ড পরীক্ষার দিনও কমল দৈনিক করোনা সংক্রমণ, দেশে মোট আক্রান্ত পেরল ৫৮ লক্ষ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post প্রকাশ্যে টাঙানো হবে অভিযুক্তের ছবি, মহিলাদের যৌন হেনস্তা রুখতে নির্দেশ যোগীর appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next