shono
Advertisement

বিতর্কের মধ্যেই একমঞ্চে আদানি-মোহন ভাগবত, সঙ্গী প্রথম সারির বিজেপি নেতারা

পুরোপুরি আদানির পাশে বিজেপি এবং সংঘ।
Posted: 10:03 AM Apr 28, 2023Updated: 10:03 AM Apr 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি তথা আরএসএস যে পুরোপুরি গৌতম আদানির (Gautam Adani) সঙ্গেই রয়েছে, সেটা আরও একবার স্পষ্ট হয়ে গেল নাগপুরের এক অনুষ্ঠান মঞ্চে। একটি ক্যানসার হাসপাতালের সম্প্রসারিত অংশের উদ্বোধন মঞ্চে আদানির সঙ্গে একফ্রেমে দেখা গেল সংঘপ্রধান মোহন ভাগবত এবং শীর্ষস্তরের বিজেপি নেতাদের।

Advertisement

আদানি-মোহন ভাগবতের (Mohan Bhagwat) পাশে ওই মঞ্চে ছিলেন মোদি মন্ত্রিসভার অন্যতম সিনিয়র সদস্য নীতীন গড়করি। ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে এবং উপমুখ্যমন্ত্রী তথা বিজেপির শীর্ষস্তরের নেতা দেবেন্দ্র ফড়ণবিস (Devendra Fadanbis)। যে ক্যানসার হাসপাতালের বর্ধিত অংশের উদ্বোধনে এদিন ভাগবত এবং আদানি গিয়েছিলেন, সেই হাসপাতালটিও বিজেপি ঘনিষ্ঠ এক শিল্পপতির বলে জানা গিয়েছে। আদানির বিজেপি ঘনিষ্ঠতা নিয়ে প্রশ্ন বিরোধীরা বরাবর তুলে আসছে, সেটা এদিনের মঞ্চের ছবিটা দেখলে অনেকটা পরিষ্কার হয়ে যাবে।

[আরও পড়ুন: ‘হুজুর, ওটা ফলস কেস! এবার CBI মামলায় আমায় জামিন দিয়ে দিন’, কাতর আরজি অনুব্রতর]

হিন্ডেনবার্গ রিপোর্ট (Hindenberg Report) প্রকাশ্যে আসার পর সব বিরোধী দল একত্রিত হয়ে আদানি গোষ্ঠী তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টার্গেট করছে। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেননি খোদ নরেন্দ্র মোদি। অন্যদিকে বিজেপির (BJP) একাধিক নেতা অভিযোগ করেছেন, হিন্ডেনবার্গের রিপোর্ট আসলে ভারতের বিরুদ্ধে বিদেশি শক্তির ষড়যন্ত্র। যদিও আমেরিকার আর্থিক সংস্থার রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই শেয়ার বাজারে ব্যাপক পতন শুরু হয়েছে আদানি গোষ্ঠীর।

[আরও পড়ুন: ‘হুজুর, ওটা ফলস কেস! এবার CBI মামলায় আমায় জামিন দিয়ে দিন’, কাতর আরজি অনুব্রতর]

মার্কিন শর্টসেলারের রিপোর্টেই গৌতম আদানির (Gautam Adani) ভাগ্য কার্যত রাতারাতি বদলে দিয়েছে। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসার পর আদানিরা শেয়ার বাজারে এতটা ধাক্কা খেয়েছে যে, ঐশ্বর্যের শিখর থেকে বিশ্বের সেরা ধনকুবেরদের তালিকায় প্রথম ৪০ জনের মধ্যেও নেই গৌতম আদানি। হিন্ডেনবার্গের রিপোর্টের পর আদানিদের মোট ক্ষতির হিসাব না পাওয়া গেলেও বিনিয়োগকারীদের হাজার হাজার কোটি টাকা যে স্রেফ উবে গিয়েছে, তাতে সন্দেহ নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement