shono
Advertisement

সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্সের অঙ্ক কমাল SBI

এখন নূন্যতম ব্যালেন্স কত রাখতে হবে? The post সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্সের অঙ্ক কমাল SBI appeared first on Sangbad Pratidin.
Posted: 07:48 PM Sep 25, 2017Updated: 02:37 PM Sep 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মুখেই মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে সুখবর ঘোষণা করল এসবিআই। মেট্রো সিটিতে সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে ন্যূনতমব্যালেন্স ৫০০০ টাকা কমিয়ে করা হল ৩০০০ টাকা। এছাড়া ন্যূনতম ব্যালেন্স না রাখার ফলে যে জরিমানা ধার্য করা হয়, তারও অঙ্ক কমানো হয়েছে।

Advertisement

মুকুলকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল ]

নোট বাতিলের ধাক্কা সামলে যখন মানুষ একটু স্বস্তি পেয়েছে, তখনই ধাক্কা দিয়েছিল এসবিআই। বেসরকারি ব্যাঙ্কগুলির মতো চালু করেছিল ন্যূনতম ব্যালেন্স রাখার প্রক্রিয়া। এবং তার আলাদা আলাদা ভাগও ছিল। যেমন মেট্রো সিটিগুলিতে এর পরিমাণ ছিল ৫০০০ টাকা। শহরতলিতে সে পরিমাণ ছিল ৩০০০ ও গ্রামের গ্রাহকদের জন্য ছিল ২০০০ টাকা ও প্রত্যন্ত এলাকার জন্য ছিল ১০০০ টাকা। প্রায় বছর পাঁচেক পর ফের এ ব্যবস্থা চালু করে এসবিআই। ফলে বেশ বিপাকেই পড়েন সাধারণ মানুষ। মেট্রো সিটিতেও সাধারণ মধ্যবিত্ত মানুষের বাস। কিন্তু নূন্যতম ব্যালেন্স রক্ষা না করতে পারার জন্য অনেকেই জরিমানার মুখে পড়ছিলেন। গত এপ্রিলে এ প্রকল্প চালু হওয়ার পর থেকে বারংবার গ্রহকরা তাঁদের অসন্তোষের কথা জানিয়েছিলেন। সেইমতো এবার এই অঙ্ক কমানোর সিদ্ধান্ত নিল এসবিআই-এর। মেট্রো সিটি ও শহরতলি দুটিকে একই ক্যাটেগরিতে রেখে নূন্যতম ব্যালেন্সের অঙ্ক করা হল ৩০০০ টাকা। বিভিন্ন ক্যাটেগরিতে জরিমানার পরিমাণও কমানো হয়েছে ২০-৪০ শতাংশ পর্যন্ত। পেনশনভোগী, বাচ্চা ও প্রবীণ নাগরিকদের ন্যূনতম ব্যালেন্স রাখতে হবে না।  ১ অক্টোবর থেকেই চালু হবে এই নতুন ব্যবস্থা।

বান্ধবীর সঙ্গে বহিষ্কৃত সিপিএম সাংসদ ঋতব্রতর ঘনিষ্ঠ ছবি ভাইরাল ]

 

The post সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্সের অঙ্ক কমাল SBI appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার