Advertisement

রেলযাত্রীদের মন ভাল করতে গান ধরলেন পুলিশ অফিসার, গাইলেন ‘গুলাবি আঁখে’

06:21 PM May 15, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকগুলো দিন পর নিজেদের ঘরে ফেরা। কেন্দ্রের উদ্যোগে ট্রেনের ব্যবস্থা। জম্মু স্টেশনে তখন উদগ্রীব মানুষগুলো অপেক্ষা করছেন, কখন ট্রেন ঢুকবে। হুইসল শোনার জন্য অধীর আগ্রহে কান পেতে রয়েছেন তাঁরা। এমনই সময়ে হুইসল নয়, গিটারে সুর তোলা জনপ্রিয় গানে অপেক্ষা ভাঙল সকলের। তাকিয়ে দেখলেন, খাকি উর্দিধারী প্রাণ খুলে গাইছেন – ‘গুলাবি আঁখে…’। কাঁধে গিটার আর গলায় সুর তার অনবদ্য। কিছুক্ষণের জন্য ট্রেনের কথা ভুলেই গেলেন তাঁরা।

Advertisement

জানা গিয়েছে, মুকেশ সিং নামে ওই উর্দিধারী গায়ক যে সে নন। তিনি পূর্ব জম্মুর এসডিপিও। মুকেশ সিং নিজেই শুক্রবার টুইটারে ওই গানের ভিডিও পোস্ট করেছেন। আর তা নিমেষে ভাইরাল। শুধু একটা গানেই থেমে থাকেননি তিনি। ‘গুলাবি আঁখে’র পর স্টেশনে অপেক্ষারত যাত্রীদের শুনিয়েছেন আরেক বিখ্যাত গান – ‘পাপা ক্যাহতে হ্যায়’। এক পুলিশ অফিসারকে এই ভূমিকায় দেখে আপ্লুত সেখানকার জনতা। মুহূর্তের জন্য ট্রেনের চিন্তা উধাও হয়ে গেল তাঁদের।

[আরও পডুন: লাউডস্পিকারে দেওয়া যাবে না আজান, চাঞ্চল্যকর নির্দেশ এলাহাবাদ হাই কোর্টের]

আসলে, এতটা সময় ধরে ঘরবন্দি অবস্থায়, পরিবার থেকে দূরে থেকে অনেকেই বিমর্ষ হয়ে পড়েছেন। বাড়ি ফেরার অপেক্ষায় যেন ছটফট করছিলেন তাঁরা। কেন্দ্রের পাঠানো ট্রেন ধরার জন্যও কতক্ষণের অপেক্ষা। এই একঘেয়ে সময়টায় তাঁদের একটু চাঙা করে তুলতে সংগীত পরিবেশন করলেন এসডিপিও মুকেশ সিং। পুলিশকে গায়কের ভূমিকায় আমরা আগেই দেখেছি আমাদের রাজ্যে। লকডাউনে ঘরবন্দি মানুষজনের মন ভাল করতে, সবাই মিলে গান বেঁধে গাওয়ার পদক্ষেপ দারুণ প্রশংসিত হয়েছে। জম্মুর পুলিশ আধিকারিকের ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটল না বিন্দুমাত্র। টুইটারে ভিডিও পোস্ট করামাত্রই হু হু করে ছড়িয়ে পড়েছে। নেটিজেনদের নজর কেড়েছে তাঁর উদ্যোগ। সকলেই ধন্য ধন্য করছেন। আর এভাবেই পুলিশ অফিসার আইনের পথে না হেঁটেও সাধারণ মানুষের কাছের মানুষ হয়ে উঠলেন নিমেষে।

[আরও পডুন: লকডাউনে কর্মীদের বেতন কাটলেও হবে না শাস্তি! মালিকপক্ষকে স্বস্তি দিল সুপ্রিম কোর্ট]

The post রেলযাত্রীদের মন ভাল করতে গান ধরলেন পুলিশ অফিসার, গাইলেন ‘গুলাবি আঁখে’ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next