Advertisement

বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস করলেই রাষ্ট্রদ্রোহের মামলা, হুমকি যোগী আদিত্যনাথের

09:16 AM Oct 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেই রাষ্ট্রদ্রোহের মামলা করা হবে। এমনটাই হুমকি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় ক্ষেপণাস্ত্রের আওতায় বেজিং, আণবিক অগ্নি-৫ মিসাইলের সফল উৎক্ষেপণ করল DRDO]

গত রবিবার ভারত ও পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ চলাকালীন পাকিস্তানের হয়ে জয়ধ্বনি দেওয়া ও পাকিস্তানের (Pakistan) জয়ে উদযাপন করার একাধিক ঘটনা প্রকাশ্যে এসেছে। পাক দলকে সমর্থনের অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলা রুজু হয়েছে কাশ্মীরি মেডিক্যাল পড়ুয়া তরুণীদের বিরুদ্ধে। পালটা কাশ্মীরের জঙ্গি গোষ্ঠী ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট তথা ইউএলএফের তরফে যাঁরা ওই তরুণীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তাঁদের হুমকি দেওয়া হয়। শুধু তাই নয়, অভিযোগকারীদের ‘অ-স্থানীয়’ তথা বহিরাগত বলেও দেগে দেওয়া হল। সবমিলিয়ে, পাক ক্রিকেট দলকে সমর্থন করা নিয়ে রীতিমতো সরগরম রাজনীতি।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

এহেন উত্তেজক পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানিয়েছেন, যারা পাকিস্তানের হয়ে গলা ফাটাবে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা হবে। উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, লখনউ, আগ্রা, বরেলি, সীতাপুরের সাতজনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তারমধ্যে পাঁচজনেক গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দেশবিরোধী স্লোগান দেওয়ার অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, পুলিশের দাবি, সোশ্যাল মিডিয়ায় উসকানিমূলক প্রচার চালাচ্ছিল তারা।

উল্লেখ্য, গত রবিবার পাকিস্তানের (Pakistan) কাছে হারতে হয়েছে ভারতকে। বিশ্বকাপের আসরে প্রথমবার। আর সেই জয়েই উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন রাজস্থানের উদয়পুরের এক স্কুল শিক্ষিকা নফিসা আটারি। হোয়াটসঅ্যাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বসিত স্টেটাস দেন তিনি। তারপরই তাঁকে বরখাস্ত করা হয়। প্রসঙ্গত, রবিবারের ভারত-পাক ম্যাচ নিয়ে এখনও সরগরম দেশের আমজনতার দরবার। এর আগে কখনওই পাকিস্তানর বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি। ৫০ ওভারের ক্রিকেটে ৭-০ এবং টি-২০ ম্যাচে ৫-০ ফলাফলে এগিয়ে ছিলেন কোহলিরা। কিন্তু ইতিহাসের চাকা ঘুরে যায় রবিবার। ম্যাচের পরে জাতীয় দলের প্রাক্তন তারকা ও বর্তমানে বিজেপি সাংসদ গৌতম গম্ভীর টুইট করে জানিয়ে দেন, ভারতে থেকেও যাঁরা পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন তাঁরা কেউ ভারতীয় নন।

[আরও পড়ুন: ভারতীয় গণতন্ত্রকে ধ্বংস করার অস্ত্র পেগাসাস, সুপ্রিম রায়কে হাতিয়ার করে তোপ রাহুলের]

Advertisement
Next