shono
Advertisement
Sensex

৮০ হাজার ছুঁয়ে রেকর্ড সেনসেক্সের, নজির গড়ল নিফটিও! ঝোড়ো ইনিংস শেয়ার বাজারের

গত সপ্তাহ থেকেই চাঙ্গা শেয়ার বাজার।
Published By: Biswadip DeyPosted: 10:00 AM Jul 03, 2024Updated: 10:17 AM Jul 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই প্রথমবার। বম্বে স্টক এক্সচেঞ্জের সেনসেক্স স্পর্শ করল ৮০ হাজারের অঙ্ক। এদিকে নিফটিও ২৪ হাজার ছাড়িয়ে নজির গড়ল। শেয়ারবাজারের সর্বকালীন এমন রেকর্ড ইঙ্গিত দিচ্ছে বুধবার কতটা চাঙ্গা থাকবে মার্কেট।

Advertisement

এদিন বাজার খোলার সঙ্গে সঙ্গেই দেখা যায় সেনসেক্স পৌঁছে গিয়েছে ৮০,০১৩-এ। পাশাপাশি নিফটিও ১৬৯ পয়েন্ট বেড়ে পৌঁছেছে ২৪, ২৯২-এ। সেনসেক্সে সবচেয়ে লাভবান এইচডিএফসি ব্যাঙ্ক। এর পরই তালিকায় রয়েছে কোটাক ব্যাঙ্ক, বাজাজ ফিনান্সআরভি অ্যান্ড এমঅ্যান্ডএম। ক্ষতির মুখে পড়েছে টে মাহিন্দ্রা, টিসিএস, সান ফার্মা, ইনফোসিস ও ভারতী এয়ারটেল। 

[আরও পড়ুন: হাথরাস প্রথম নয়, ধর্মীয় স্থানে পদপিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যুমিছিল আগেও দেখেছে দেশ]

গত সপ্তাহ থেকেই শেয়ারবাজার চাঙ্গা। ঝড়ের গতিতে ছুটতে দেখা গিয়েছে মার্কেটকে। এর আগে ৭৮ হাজার পয়েন্ট পেরতে দেখা গিয়েছিল সেনসেক্সকে (Sensex)। দুদিনের মধ্যে ৭৯ হাজার পেরিয়ে যায় সূচক। এবার সেই নজির ভেঙে নয়া নজিরও তৈরি হল। প্রসঙ্গত, ৪ জুন লোকসভা নির্বাচনের ফল ঘোষণা শুরু হতেই বড়সড় ধস নামে শেয়ার বাজারে (Share Market)। তখনই মাথায় হাত পড়ে লগ্নিকারীদের। এর পর থেকে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি ঘটে। সংখ্যাগরিষ্ঠতা না পেলেও ফের সরকার গঠন করছে বিজেপি, এটা পরিষ্কার হয়ে যাওয়ার পরই পরিস্থিতি বদলায়। বাড়তে শুরু করে সূচক। ঘুরে দাঁড়ায় শেয়ার বাজার। তার পর থেকেই ধারাবাহিকভাবে উন্নতি হয়েছে বাজারে। মনে করা হচ্ছে, আজ সারাদিনই জমিয়ে ব্যাট করবে সেনসেক্স। একই ভাবে আগামী কয়েকদিনও বজায় থাকবে এই পাওয়ারপ্লে।

[আরও পড়ুন: ৮ হাজার টাকা না দেওয়ায় বৃদ্ধকে অর্ধনগ্ন করে মারধরের চেষ্টা, গণপিটুনির হাত থেকে বাঁচাল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই প্রথমবার। বম্বে স্টক এক্সচেঞ্জের সেনসেক্স স্পর্শ করল ৮০ হাজারের অঙ্ক।
  • এদিকে নিফটিও ২৪ হাজার ছাড়িয়ে নজির গড়ল।
  • শেয়ারবাজারের সর্বকালীন এমন রেকর্ড ইঙ্গিত দিচ্ছে বুধবার কতটা চাঙ্গা থাকবে মার্কেট।
Advertisement