shono
Advertisement

অহেতুক রাহুলকে বেশি শাস্তি! বাজপেয়ী প্রসঙ্গ টেনে বিজেপিকে খোঁচা প্রশান্ত কিশোরের

কংগ্রেসেরও বোঝা উচিত লড়াই কতটা কঠিন, বলছেন PK।
Posted: 06:51 PM Mar 25, 2023Updated: 08:55 PM Mar 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য মানহানির মামলায় ২ বছরের জেল! রাহুল গান্ধীর কারাদণ্ড এবং সাংসদ পদ বাতিলকে অহেতুক বলেই মনে করছেন রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি বলছেন, কেন্দ্রের উচিত ছিল বড় মন দেখিয়ে রাহুলের সাংসদ পদ বাতিল না করা।

Advertisement

সব চোরের পদবি মোদি কেন হয়? ২০১৯ সালের এই মন্তব্যের জন্য রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ডের সাজা শুনিয়েছে সুরাটের আদালত। প্রশান্ত কিশোর বলছেন, “ভোটপ্রচারের উত্তেজনায় এমন অনেক কথাই বলা হয়। সব নেতানেত্রীই বলে থাকেন। বিচারব্যবস্থার উপর আস্থা রেখেই বলছি, এই সামান্য মন্তব্যের জন্য অহেতুক বেশি শাস্তি পেয়ে গিয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আইন বিশারদ না হলেও আমি যতটুকু বুঝেছি, এটা একটা মানহানির মামলা। আর এই মামলায় ২ বছরের জেলটা একটু বাড়াবাড়ি।”

[আরও পড়ুন: ‘গান্ধীবাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা’, রাহুলের সাংসদ পদ খারিজের নিন্দায় মার্কিন কংগ্রেসের সদস্য]

এখানেই শেষ নয়, পিকে বলছেন, কেন্দ্র সরকারেরও উচিত ছিল আরেকটু বড় মন নিয়ে ব্যাপারটা ভাবা। রাজনৈতিক পরামর্শদাতার মতে, বিজেপি (BJP) এখন কেন্দ্রে ক্ষমতায়। তাই বড় মনের পরিচয় দেওয়ার দায়টাও ওদের। আমি জানি, ওরা এখন বলবে আইন মেনেই সবটা হয়েছে। কিন্তু আমি অটলবিহারী বাজপেয়ীর বক্তব্য মনে করিয়ে দেব। তিনিই বলেছিলেন, ছোট মন নিয়ে কোনও মহান কাজ করা যায় না।

[আরও পড়ুন: রাহুলের সাজা হওয়ার পরই ফিরল ৪৫ বছর পুরনো স্মৃতি, ঠাকুরমা ইন্দিরাও গিয়েছিলেন জেলে]

পিকে মনে করছেন, কংগ্রেস (Congress) নেতৃত্বেরও এবার বোঝা উচিত তাঁদের লড়াইটা কতটা কঠিন। শুধু দিল্লিতে বসে বিরোধিতা করে গেলে বিজেপির বিরুদ্ধে লড়াই করা যাবে না। তাঁদের মানুষের কাছে পৌঁছতে হবে। সব বিরোধী দলেরই বোঝা উচিত। লড়াইটা পথে নেমে করতে হবে। তাৎপর্যপূর্ণভাবে এই প্রশান্ত কিশোর একসময় কংগ্রেসে যোগ দেওয়ার জন্য রাহুলের সঙ্গেই বিস্তারিত আলোচনা করেছিলেন। শেষ পর্যন্ত নিজেই আবার পিছিয়ে আনেন। সেসময় শোনা গিয়েছিল রাহুলের সঙ্গে মতের মিল না হওয়াতেই কংগ্রেস যোগ দেননি PK। এবার সেই রাহুলের পাশে দাঁড়ালেন পিকেও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement