shono
Advertisement

একাধিকবার ভারতের আকাশে দেখা গিয়েছিল UFO

সিআইএ রিপোর্টে প্রকাশিত হল তথ্য। The post একাধিকবার ভারতের আকাশে দেখা গিয়েছিল UFO appeared first on Sangbad Pratidin.
Posted: 04:22 PM Jan 28, 2017Updated: 10:52 AM Jan 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: UFO-এর তত্ত্ব আসলে কোনও গল্প নয়। সত্যিই রয়েছে তার অস্তিত্ব। আর ভারতের আকাশেও দেখা মিলেছিল UFO’র। একবার নয়। কম করে ছ’বার ভারতের আকাশে UFO দেখা গিয়েছিল। এমন তথ্যই ফাঁস হল সিআইএ রিপোর্টে। সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সির তরফে জানানো হয়েছে, ১৯৬৮ সালে ভারতের আকাশে একাধিকবার দেখা গিয়েছিল UFO। রিপোর্টে, ঘটনার তারিখ এবং কোথায় দেখা গিয়েছিল সেই UFO, সেই সম্পর্কেও বিস্তারিত বর্ণনা করা হয়েছে।

Advertisement

সিআইএ-র নথিতে বলা হয়েছে, মোট ছ’বার দেখা মিলেছিল UFO-র। দক্ষিণ লাদাখ, উত্তর-পূর্ব নেপাল, উত্তর সিকিম, এবং পশ্চিম ভুটানে দেখা গিয়েছিল এই UFO। এর মধ্যে ৩ বারই লাদাখে দেখা গিয়েছিল UFO।

রিপোর্টে জানানো হয়েছে, ১৯৬৮ সালের ৪ মার্চ এবং ২৫ মার্চ দুটি ফুটবলের মতো বস্তুকে লাদাখের আকাশে দেখা যায়। এছাড়া ওই একই বছরের ১৯ ফেব্রুয়ারি রাতে সিকিমের আকাশেও রাত্রি বেলা দেখা গিয়েছিল ইউএফও’র। ১৯ ফেব্রুয়ারি, সিকিমের পাশাপাশি, নেপালেও দেখা মিলেছিল রকেটের মতো দেখতে এক অচেনা বস্তুর। রিপোর্টে বলা হয়েছে সাদা এবং হলুদ রঙের আভাযুক্ত রকেটের মতো বস্তুকে ২০,০০০ – ২৫,০০০ ফুট উচ্চতার মধ্যে দেখা গিয়েছিল সেদিন।

প্রসঙ্গত, সেই বছর ১১ এপ্রিলের রিপোর্টে এই তথ্যগুলি পাওয়া গিয়েছে।

(পাকিস্তানকে পরমাণু বোমা তৈরির নকশা দিয়েছিল চিন)

The post একাধিকবার ভারতের আকাশে দেখা গিয়েছিল UFO appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement