shono
Advertisement

বেকারত্ব দূর করতে মিছিল, আমজনতাকেই পেটাল মুখোশধারী আন্দোলনকারীরা! ভাঙচুর অ্যাম্বুল্যান্সেও

হামলায় দুই সাংবাদিক-সহ অনেকেই আহত হয়েছেন।
Posted: 06:44 PM Oct 29, 2022Updated: 06:44 PM Oct 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ছে বেকারত্ব। অথচ উদাসীন সরকার। এরই প্রতিবাদে পথে নেমেছিলেন বহু মানুষ। কিন্তু আচমকাই সেই মিছিলে অংশগ্রহণকারীদের একাংশ মুখোশ পরে বা মুখে কাপড় বেঁধে হামলা করলেন সাধারণ পথচারীদেরই। সেই হামলায় দুই সাংবাদিক-সহ অনেকেই আহত হয়েছেন। সংবাদ সংস্থা আইএএনএস জানাচ্ছে, কতজন আহত হয়েছেন সেই সংখ্যাটা এখনও জানা যায়নি। এমন ঘটনায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে মেঘালয়ের (Meghalaya) রাজধানী শিলংয়ে (Shillong)।

Advertisement

জানা গিয়েছে, ওই মিছিলের আয়োজন করেছিল আদিবাসী সংগঠন ‘ফেডারেশন অফ খাসি, জয়ন্তিয়া অ্যান্ড গারো পিপল’ তথা এফকেজেজিপি। গুয়াহাটি-শিলং রোডে শুরু হয়ে মিছিলটি চলেছিল খ্যান্দাইলাদ অভিমুখে। কিন্তু শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি ভয়ংকর হয়ে ওঠে। আন্দোলনকারীদের একাংশই হয়ে ওঠেন হামলাকারী। পথচলতি নিরীহ সাধারণ মানুষকে খালি হাতে অথবা হাতের পতাকার লাঠি দিয়ে মারতে শুরু করেন তাঁরা। ভাঙচুর করা হয় গাড়ি। রেহাই পায়নি অ্যাম্বুল্যান্সও।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়াকে কাজে লাগাচ্ছে জঙ্গিরা! রাষ্ট্রসংঘে সতর্ক করলেন বিদেশমন্ত্রী]

ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী প্রেস্টোন তিনসং। পুলিশকে দ্রুত অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। এদিকে এফকেজেজিপি দুন্ডি খোংসিট ইতিমধ্যেই সকলের কাছে ক্ষমা চেয়েছেন হামলার ঘটনায়। জানিয়ে দিয়েছেন, এমন কিছু ঘটতে পারে তেমন কোনও ধারণা তাঁর ছিল না।

তিনি বলেন, ”আমরা আমাদের সদস্যদের বলেছিলাম এই মিছিলটি হবে একটি শান্তিপূর্ণ মিছিল। আমাদের দাবি সরকারি চাকরির শূন্যপদ পূর্ণ করা। বিভিন্ন বিভাগে প্রায় ৭ হাজার পদ খালি রয়েছে।” তাঁর অভিযোগ, এই পরিস্থিতিতেও রাজ্য সরকারের উদাসীনতার বিরুদ্ধে প্রতিবাদ করতেই তাঁরা মিছিলটির আয়োজন করেছিলেন। কী করে সেই মিছিলই অগ্নিগর্ভ হয়ে উঠল ভেবে পাচ্ছেন না তিনি।

[আরও পড়ুন: মাথায় শিং! আদিবাসীদের সঙ্গে নাচ, ‘ভারত জোড়ো যাত্রা’য় ভিন্ন মুডে রাহুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement