Advertisement

লখিমপুরের ঘটনায় নীরব কেন মোদি? মুখপত্র ‘সামনা’য় প্রশ্ন শিব সেনার

03:03 PM Oct 05, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখিমপুর খেরির ঘটনায় উত্তাল গোটা দেশ। কেন্দ্র তথা উত্তরপ্রদেশের বিজেপি সরকারের সমালোচনায় মুখর বিরোধীরা। এই অবস্থায় প্রধানমন্ত্রী মোদিকে তীব্র আক্রমণ করল শিব সেনা। লখিমপুরের ঘটনায় প্রধানমন্ত্রী চুপ কেন? সেই প্রশ্নই তুলল বিজেপির একসময়ের সহযোগী দলটি।

Advertisement

রবিবার লখিমপুরে হিংসার ঘটনায় মৃত্যু হয়েছে আট জনের। এর মধ্যে রয়েছেন চারজন কৃষকও। কিন্তু এই ইস্যুতে একদমই মুখ খোলেননি প্রধানমন্ত্রী। তাই শিব সেনার প্রশ্ন, এই বিষয়ে এখনও কেন নিশ্চুপ নরেন্দ্র মোদি। শিব সেনার মুখপত্র সামনার সম্পাদকীয়তে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে প্রশ্ন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অনেক ইস্যুতেই আবেগপ্রবণ হয়ে পড়েন। কিন্তু অবাক করার মতো বিষয়, লখিমপুরের ঘটনায় এখনও একটি শব্দও কেন খরচ করেননি তিনি?”

[আরও পড়ুন: বাধা পেরিয়ে অগ্নিগর্ভ লখিমপুর খেরিতে তৃণমূলের প্রতিনিধিদল, যেতে পারেন নিহত কৃষকদের বাড়ি]

রবিবার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ির চাকায় পিষ্ট হয়ে লখিমপুর খেরিতে ৪ জন কৃষকের মৃত্যু হয়। এমন মর্মান্তিক ঘটনার পর থেকেই অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে ওঠে সেখানে। মঙ্গলবারই ওই ঘটনায় মৃত কৃষকদের ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেই রিপোর্টের দাবি, মৃত চার কৃষকের কারও শরীরেই গুলির আঘাতের চিহ্নের সন্ধান মেলেনি। ধাক্কাধাক্কির ফলে হওয়া অতিরিক্ত রক্তপাতের কারণেই তাঁদের মৃত্যু হয়েছে। উল্লেখ্য, সব মিলিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে ওই সংঘর্ষে।

চার কৃষকের হত্যায় নাম জড়িয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আকাশ মিশ্রর বিরুদ্ধে। যদিও অজয় তাঁর ছেলের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। এছাড়া তাঁর পাল্টা দাবি, ওইদিন চার কৃষক ছাড়াও আরও ৪ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন ৩ জন বিজেপি কর্মী ও গাড়ির চালক। তবে ময়নাতদন্তের রিপোর্টে কেবল চার কৃষকেরই নাম রয়েছে। এরই মধ্যে মঙ্গলবার সকালে কংগ্রেস নেতা রাহুল গান্ধী একটি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই ঘটনায় তিনি তোপ দেগেছেন কেন্দ্রের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ডেথ সার্টিফিকেটে কোভিড-মৃত্যুর উল্লেখ না থাকলেও দিতে হবে ক্ষতিপূরণ, নির্দেশ সুপ্রিম কোর্টের]

Advertisement
Next