shono
Advertisement

Breaking News

Siddaramaiah

বিজেপি আসরে নামতেই কংগ্রেস নেতার মেয়ে খুনে 'দুঃখপ্রকাশ' সিদ্দারামাইয়ার

দ্রুত তদন্তের আশ্বাস দিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।
Posted: 04:27 PM Apr 23, 2024Updated: 04:35 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্নাটকে দলীয় নেতার মেয়েকে কুপিয়ে খুনের ঘটনায় অস্বস্তিতে কংগ্রেস (Congress)। এই ঘটনাকে ‘লাভ জেহাদ’ বলে দাবি করেছিলেন খোদ কন্যাহারা বাবা। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিল হাত শিবির। অপরপক্ষে ‘লাভ জেহাদ’ নিয়ে সরব হয়েছিল বিজেপি (BJP)। শেষ পর্যন্ত হাওয়া বুঝে দলীয় নেতার মেয়েকে খুনের ঘটনায় দুঃখপ্রকাশ করলেন কর্নাটকের (Karnataka) মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া (Siddaramaiah)। পাশপাশি কংগ্রেস নেতা নিরঞ্জন হিরেমথের পাশে থাকার বার্তা দিলেন। রাজ্যে নাড্ডার সফরের পরে টনক নড়ল কংগ্রেসের। 

Advertisement

হুবলির বিভিবি কলেজের কম্পিউটার অ্যাপলিকেশন বিভাগে পাঠরত ছিলেন মৃত নেহা। তিনি হুবলি জেলার কংগ্রেস নেতা নিরঞ্জনের হিরেমথের কন্যা। গত ১৮ এপ্রিল কলেজ ক্যাম্পাসে ঢুকে তাঁকে কুপিয়ে খুন করে ওই কলেজেরই প্রাক্তন ছাত্র ফয়াজ। পুলিশ সূত্রের খবর, গত কয়েক দিন ধরে অভিযুক্ত রাস্তাঘাটে তরুণীর পিছু নিচ্ছিলেন। হত্যাদৃশ্য ধরা পড়ে সিসিটিভি ফুটেজে। নেহাকে দ্রুত হাসপাতাল নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। পরে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত ফয়াজকে। এই হত্যাকাণ্ড নিয়ে লাভ জেহাদ বিতর্ক শুরু হলে কংগ্রেস তা উড়িয়ে দেয়।

 

 

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির]

সোমবার কন্যাহারা কংগ্রেস নেতার সঙ্গে দেখা করেন কর্নাটকের আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী এইচ কে পাটিল। অন্যদিকে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। ফোনে তিনি বলেন, 'নিরঞ্জন... খুব দুঃখিত। আপনার পাশেই আছি আমরা।' মুখ্যমন্ত্রী সিআইডি তদন্ত এবং স্পেশাল কোর্টে দ্রুত মামলার নিষ্পত্তিরও আশ্বাস দেন নিরঞ্জনকে। উল্লেখ্য, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নিরঞ্জনের বাড়িতে গিয়ে দেখা করার পরেই টনক নড়ে কর্নাটক সরকারের। নাড্ডা রাজ্যের কংগ্রেস সরকারের তুলোধোনাও করেন। কটাক্ষের স্বরে তিনি বলেন, 'যদি কর্নাটক পুলিশ না পারে তবে সিবিআই খুনের তদন্তের দায়িত্ব দিক রাজ্য সরকার। হিরেমেথ নিজেও সিবিআই তদন্তের দায়িত্ব জানিয়েছে।'

 

[আরও পড়ুন: ভোট চাই ‘রামচন্দ্র’র, করজোড়ে জনতার দরবারে ‘সীতা-লক্ষ্মণ’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোমবার কন্যাহারা কংগ্রেস নেতার সঙ্গে দেখা করেন কর্নাটকের আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী এইচ কে পাটিল।
  • গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত ফয়াজকে।
Advertisement