shono
Advertisement
Smriti Irani

'জামাইবাবুর নজর রয়েছে', আমেঠি নিয়ে 'শালাবাবু' রাহুলকে খোঁচা স্মৃতি ইরানির

ভোটের ২৭ দিন আগেও প্রার্থী ঠিক করতে পারেনি কংগ্রেস, কটাক্ষ স্মৃতির।
Posted: 01:16 PM Apr 23, 2024Updated: 04:39 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের ওয়ানড়ে প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। যদিও আমেঠি কেন্দ্রে দাঁড়ানো নিয়ে জল্পনা অব্যাহত। এই ইস্যুতে কংগ্রেস (Congress) নেতাকে তাক করে উড়ে আসছে একের পর এক কটাক্ষবাণ। এবার উত্তরপ্রদেশের ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani) তোপ দাগলেন রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট ভঢরাকে। প্রচারসভায় স্মৃতি এদিন বলেন, বিগত পনেরো বছরে আমেঠিতে যে কাজ করতে পারেননি রাহুল, গত পাঁচ বছরে আমি তাই করে দেখিয়েছি। প্রশ্ন হল, 'শালাবাবু' রাহুলের পাশাপাশি 'জামাইবাবু' রবার্টকেও কেন আক্রমণ শানালেন বিজেপি নেত্রী?

Advertisement

আসলে আমেঠি আসনে কংগ্রেস প্রার্থী নিয়ে বিভ্রান্তির মধ্যেই রবার্ট দাবি করেন, তিনি ওই আসনে দাঁড়ালে বিগত লোকসভা ভোটে স্মৃতিকে জিতিয়ে যে ভুল হয়েছে, মানুষ তা শুধরে নেবে। প্রিয়াঙ্কার স্বামীর এহেন মন্তব্যকে নিশানা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, 'জামাইবাবুর নজর রয়েছে, শালাবাবু কী আর করতে পারেন?' স্মৃতির আরও কটাক্ষ, 'এক সময় আমেঠির বাসে লোকে রুমাল দিয়ে সিট (বাসের আসন) রাখত। জামাইবাবুর নজরের কারণে বেচারা রাহুল গান্ধীকে রুমাল দিয়ে সিট রাখতে হচ্ছে।' এদিন আমেঠির একটি সভায় যোগ দেন স্মৃতি। সেখানে কংগ্রেসের 'ঔদ্ধত্যের' সমালোচনা করেন তিনি। বলেন, 'নির্বাচনের আর ২৭ দিন বাকি। অথচ কংগ্রেস এখনও প্রার্থী ঘোষণা করতে পারেনি। ভাবুন, কতখানি ঔদ্ধত্য এদের। অথচ আমি গত পাঁচ বছরে যা করেছি, রাহুল গত পনেরো বছরে সেই কাজ করেনি।'

 

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির

উল্লেখ্য, আমেঠি নিয়ে কংগ্রেসের টালাবাহানার জেরে শাসক শিবিরের দ্বারা ক্রমাগত আক্রান্ত হচ্ছেন রাহুল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, এমনকী 'মোদির বন্ধু' বলে পরিচিত প্রাক্তন কংগ্রেস গুলাম নবি আজাদ পর্যন্ত কংগ্রেস নেতাকে চূড়ান্ত কটাক্ষ করেছেন। অমিত শাহ চ্যালেঞ্জ করেন, হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুন রাহুল। কটাক্ষের সুরে বলেন, ‘সাধারণ ভোটার থেকে মিডিয়া, কারও বুঝতে বাকি নেই, কেন আমেঠি আসনে প্রার্থী হচ্ছেন না তিনি।' মোদি তোপ দাগেন, ‘আমেঠির মতো ওয়ানড়েও হারবে শাহজাদা’। আজাদ মন্তব্য করেন, বিজেপি শাসিত রাজ্যগুলিতে লড়তে ভয় পাচ্ছেন রাহুল গান্ধী।

 

[আরও পড়ুন: ভোট চাই ‘রামচন্দ্র’র, করজোড়ে জনতার দরবারে ‘সীতা-লক্ষ্মণ’

উল্লেখ্য, একসময়ের কংগ্রেসের নিশ্চিত আসন আমেঠি এখন ঝুঁকিপূর্ণ। একসময়ের ‘দুর্গ’ এখন প্রহরীহীন। ২০১৯ লোকসভা নির্বাচনে আমেঠিতে স্মৃতি ইরানির কাছে ৫৫ হাজার ভোটে হারেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আমেঠিতে কি তিনি প্রার্থী হবেন? সম্প্রতি এই প্রশ্নের জবাবে রাহুল বলেন, “এটা বিজেপির প্রশ্ন। ভালো লাগছে শুরুতেই বিজেপির প্রশ্ন নিয়ে হাজির হয়েছেন। এ নিয়ে আমাকে (দলের তরফে) যা নির্দেশ দেওয়া হবে, সেটাই মেনে চলব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আমেঠি নিয়ে কংগ্রেসের টালাবাহানার জেরে শাসক শিবিরের দ্বারা ক্রমাগত আক্রান্ত হচ্ছেন রাহুল।
  • একসময়ের কংগ্রেসের নিশ্চিত আসন আমেঠি এখন ঝুঁকিপূর্ণ।
Advertisement