হাসপাতাল থেকে পাক জঙ্গিকে নিয়ে পালানোর অভিযোগে ধৃত ৫

04:24 PM Feb 08, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক জঙ্গি নাভিদ জুট ওরফে আবু হানজুলাকে সপাতাল থেকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার অভিযোগে পাঁচ সন্দেহভাজনকে গ্রেপ্তার করল জম্মু ও কাশ্মীরের পুলিশ। গত মঙ্গলবার শ্রীনগরের হাসপাতাল থেকে কুখ্যাত ওই পাক জঙ্গিকে নিয়ে পালানোর সময় দুই পুলিশকর্মীকে গুলি করে হত্যা করে দুষ্কৃতীরা। ২০১৪-য় ধৃত ওই পাক জঙ্গিকে রুটিন চেক আপের জন্য হাসপাতালে আনা হয়েছিল। কিন্তু এমারজেন্সি পরিষেবার সুযোগ নিয়ে তাকে নিয়ে পালায় তারই সঙ্গীরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[মদ্যপ বাবার বন্ধুর হাতেই ধর্ষিতা মানসিক প্রতিবন্ধী তরুণী]

হাসপাতালের মধ্যে জঙ্গিদের বিরুদ্ধে গুলি চালাতে দ্বিধাগ্রস্ত বোধ করছিল পুলিশও। কারণ, সেই সময় হাসপাতালে বহু সাধারণ মানুষের ভিড় ছিল। কিন্তু পুলিশকর্মীরা কিছুতেই তাঁদের দুই সহকর্মীর মৃত্যু মেনে নিতে পারছিলেন না। তাঁরা শপথ নিয়েছিলেন, যারা এই দুষ্কর্ম করেছে, তাদের যত দ্রুত সম্ভব জেলে ভরা হবে। যেমন ভাবা, তেমনি কাজ। আবু হানজুলার ৫ সঙ্গীর খোঁজে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলা জুড়ে চিরুনি তল্লাশি শুরু করে পুলিশ। অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় পাঁচ অভিযুক্তকেই। তবে পলাতক পাক জঙ্গির কোনও খোঁজ এখনও মেলেনি। পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। ওই জঙ্গি নিয়ন্ত্রণরেখা পেরিয়ে যাতে পাকিস্তানে চলে না যেতে পারে, সেই লক্ষ্যে বাড়ানো হয়েছে নজরদারি।

Advertising
Advertising

২০১৪-য় জম্মু ও কাশ্মীরে একাধিক নাশকতামূলক কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয় নাভিদ জুট ওরফে আবু হানজুলাকে। যার মধ্যে স্থানীয় নির্বাচন চলাকালীন এক শিক্ষককে হত্যার অভিযোগও রয়েছে। শ্রীনগর থেকে ৩৬ কিমি দূরে পুলওয়ামাতে সাতজন পুলিশকর্মীকে হত্যারও  অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ওই অভিযোগেই জেল খাটছিল সে। কিন্তু গত মঙ্গলবার শ্রীনগরের শ্রী মহারাজা হরি সিং হাসপাতালে চেক আপের জন্য আনা হলে সেখান থেকে সঙ্গীদের সাহায্যে চম্পট দেয় ওই কুখ্যাত জঙ্গি। পালানোর সময় তার সঙ্গীদের গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক পুলিশকর্মীর। জখম আর এক পুলিশকর্মী পরে হাসপাতালে প্রাণ হারান। হাসপাতাল তখনকার মতো বন্ধ করে দেওয়া হয়। হাসপাতাল চত্বর ঘিরে ফেলে সশস্ত্র বাহিনী। অবশেষ সাফল্য মিলল এদিন। পুলিশের জালে ধরা পড়ল পাঁচ অভিযুক্তই।

[রামায়ণ সিরিয়ালের পর এমন হাসি শুনিনি, মোদির মন্তব্যের প্রতিবাদে অচল রাজ্যসভা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post হাসপাতাল থেকে পাক জঙ্গিকে নিয়ে পালানোর অভিযোগে ধৃত ৫ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next