Advertisement

মধ্যপ্রদেশের বুন্দেলখণ্ডে বজ্রপাতে মৃত একই পরিবারের তিন সদস্য-সহ ৭

02:15 PM Sep 16, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে বজ্রপাতের জেরে মৃত্যু হল একই পরিবারের তিন সদস্য-সহ সাতজনের। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রাজধানী ভোপাল থেকে ২৬৪ কিলোমিটার পূর্বে অবস্থিত দামোহ জেলায়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধে থেকেই মধ্যপ্রদেশের বুন্দেলখণ্ড (Bundelkhand) অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টি শুরু হয়। সেসময় হওয়া বজ্রপাতের (lightning) ফলে দামোহ জেলার তেজগড় থানা এলাকার ছোটি লামটি গ্রামে একই পরিবারের তিন সদস্য-সহ পাঁচজনের মৃত্যু হয়। মৃতরা হলেন লক্ষ্মণ যাদব (৩৫), স্ত্রী সাবিত্রী বাই (৩২), তাঁদের ছেলে নরেন্দ্র (৭) ঝালাম আদিবাসী (৩১) ও প্রেম বাই (৫০)।

[আরও পড়ুন: লাগামহীন সংক্রমণ, দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৫০ লক্ষ]

এপ্রসঙ্গে তেজগড় থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক বিকাশ সিং চৌহান বলেন, ‘ছোটি লামটি গ্রামের ওই পাঁচ জন বাসিন্দা অন্য প্রতিবেশীদের মতোই নিজেদের চাষের জমিতে কাজ করছিল। আচমকা বাজ পড়ার জেরে একই পরিবারের তিন সদস্য-সহ পাঁচ জনের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে। এক সন্তান ও স্ত্রী-সহ লক্ষ্মণ যাদব মারা গেলেও তাঁর ১২ বছরের একটি ছেলে বজ্রপাতের ফলে গুরুতর জখম হয়েছে। বর্তমানে সে দামোহ (Damoh) জেলা হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে বজ্রপাতের জেরে একই জেলার কুনওয়ারপুর এবং সাটারিয়া গ্রামেও দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।’

মর্মান্তিক এই ঘটনার খবর পেয়ে মৃতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ও বিরোধী দলনেতা কমল নাথ। সংশ্লিষ্ট জেলার প্রশাসনিক আধিকারিকদের বজ্রপাতে জখম কিশোরের চিকিৎসার দিকে খেয়াল রাখতে বলার পাশাপাশি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন শিবরাজ। মর্মান্তিক এই ঘটনার জেরে শোকের আবহ পুরো দামোহ জেলায়।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় বিহার এবং উত্তরপ্রদেশেও বজ্রপাতের জেরে ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে বিহারে ১৫ জন ও উত্তরপ্রদেশে ১৩ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: পর্বতের মূষিক প্রসব! বলিউডের মাদক যোগের স্পষ্ট প্রমাণ মেলেনি, সংসদে জানাল কেন্দ্র]

The post মধ্যপ্রদেশের বুন্দেলখণ্ডে বজ্রপাতে মৃত একই পরিবারের তিন সদস্য-সহ ৭ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next