shono
Advertisement

মার্কশিট দিতে দেরি, পেট্রল ঢেলে পোড়াল প্রাক্তন ছাত্র! মৃত্যুর সঙ্গে লড়ছেন কলেজের অধ্যক্ষা

গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে।
Posted: 03:17 PM Feb 21, 2023Updated: 03:17 PM Feb 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর কলেজের ছাত্র তাঁকেই আগুনে পুড়িয়ে মারতে চাইবে, স্বপ্নেও ভাবেননি হয়তো অধ্যক্ষা। যদিও সেই কাণ্ডই ঘটেছে। মার্কশিট দিতে দেরি করায় অধ্যক্ষার গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল কলেজেরই এক প্রাক্তন ছাত্রের বিরুদ্ধে। ঘটনাটি মধ্যপ্রদেশের (Madhya Pradesh)। আশঙ্কাজনক শিক্ষিকাকে হাসপাতালে ভরতি করা হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তার করে জেরা করছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম আশুতোষ শ্রীবাস্তব। উজ্জয়নের বাসিন্দা। মধ্যপ্রদেশের ইন্দোরের বিএম ফার্মেসি কলেজের প্রাক্তন ছাত্র। সোমবার ওই কলেজের অধ্যক্ষা বিমুক্তা শর্মার উপর হামলা চালান তিনি। এদিন নির্দিষ্ট সময়ে কলেজ থেকে বেরিয়ে বাড়ি যাবেন বলে নিজের গাড়ির দিকে হেঁটে যাচ্ছিলেন বিমুক্তা। সেই সময় রাস্তা আটকে দাঁড়ায় আশুতোষ। শুরু হয় বচসা। এরপরে আচমকা অধ্যক্ষার গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয় ছাত্রটি।

[আরও পড়ুন: এবার বেসরকারি কর্মীদেরও বেশি পেনশনের সুযোগ! নয়া সিদ্ধান্ত EPFO’র]

পুলিশ জানিয়েছে, গুরুতর আহত হয়েছেন ৫৪ বছরের অধ্যক্ষা। তাঁর শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছে। এই মুহূর্তে কথা বলার অবস্থায় নেই। অন্যদিকে ঘটনায় অভিযুক্তের হাত পুড়ে যায়। পরে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। ছাত্রটি তিনচা জলপ্রপাতে ঝাঁপ দেওয়ার চেষ্টা করার সময় তাঁকে উদ্ধার করে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: হায়দরাবাদে একরত্তিকে কামড়ে-ছিঁড়ে খেল পথকুকুরের দল! ঘটনাস্থলেই মৃত্যু শিশুর]

জেরায় আশুতোষ জানিয়েছে, সপ্তম এবং অষ্টম সেমিস্টারের ফল প্রকাশিত হয়েছে ২০২২ সালের জুলাই মাসে। যদিও মার্কশিট দেওয়া হয়নি তাঁকে। রাগের বশে এই কাজ করেছেন তিনি। পুলিশ জানিয়েছে, এর আগেও অধ্যক্ষার উপর হামলা চালিয়েছিল আশুতোষ। অধ্যক্ষা পুলিশে অভিযোগ করেছিলেন। যদিও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। একই কারণে কলেজের এক পুরুষ অধ্যাপকের উপরে ছুরি দিয়ে হামলা চালিয়েছিলেন আশুতোষ। ওই ঘটনায় তাঁকে আটক করা হয়েছিল। ক’দিন আগেই জামিনে মুক্ত হন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement