shono
Advertisement

সুপ্রিম কোর্টে স্বস্তিতে তিস্তা শীতলবাদ, রক্ষাকবচের মেয়াদ বাড়াল শীর্ষ আদালত

২০২২-এর ২৫ জুন সমাজকর্মী তিস্তা শীতলবাদকে গ্রেপ্তার করা হয়।
Posted: 04:18 PM Jul 05, 2023Updated: 04:21 PM Jul 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজকর্মী তিস্তা শীতলবাদকে (Teesta Setalvad) এক সপ্তাহের অন্তর্বর্তী জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। বুধবার তাঁর রক্ষাকবচের মেয়াদ ১৯ জুলাই পর্যন্ত বাড়াল শীর্ষ আদালত। এদিন বিচারপতি বি আর গাভাই, এ এস বোপান্না ও দীপঙ্কর দত্তের বেঞ্চ এই রায় দিয়েছে।

Advertisement

উল্লেখ্য, ২০০২ সালের গুজরাট দাঙ্গায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) ক্লিন চিট দেওয়ার পর তিস্তা শীতলবাদের বিরুদ্ধে ‘প্রমাণ জালিয়াতির’ অভিযোগে মামলা করা হয়েছিল। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রধানমন্ত্রী মোদির ভাবমূর্তি কালিমালিপ্ত করার লক্ষ্যে এই কাজ করেছিলেন। গুজরাট পুলিশ এফআইআর নথিভুক্ত করার পরে ২০২২-এর ২৫ জুন সমাজকর্মী তিস্তা শীতলবাদকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: সৃজিতের ছবিতে ডবল ধামাকা, জুটি বেঁধে গান গাইলেন অরিজিৎ সিং ও সোনু নিগম]

সেপ্টেম্বরে সুপ্রিম কোর্ট অন্তর্বর্তী জামিনের আবেদন মঞ্জুর করলে তাঁকে গুজরাটের সবরমতী জেল থেকে মুক্তি দেওয়া হয়। শনিবার গুজরাট হাই কোর্ট শীতলবাদের জামিনের আবেদন খারিজ করে দিয়ে তাঁকে যত দ্রুত সম্ভব আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু ওইদিন সন্ধ্যাতেই এই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেন সমাজকর্মীর আইনজীবী। এরপরই তাঁকে এক সপ্তাহের অন্তর্বর্তী জামিন দেয় বৃহত্তর বেঞ্চ। এদিন তাঁর রক্ষাকবচের মেয়াদ বাড়িয়ে ১৯ জুলাই করা হল। অর্থাৎ এই সময়ের মধ্যে তাঁকে গ্রেপ্তার করা যাবে না কিংবা তাঁকে আত্মসমর্পণও করতে বলা যাবে না।

[আরও পড়ুন: ভয়ংকর দুর্ঘটনার কবলে প্রবীণ কুমার! দুমড়েমুচড়ে গেল প্রাক্তন পেসারের গাড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement