shono
Advertisement

কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলব, মমতার আগেই তড়িঘড়ি দিল্লি উড়ে গেলেন শুভেন্দু!

সোমবার সন্ধের বিমানে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 10:12 AM Feb 05, 2024Updated: 01:18 PM Feb 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের প্রথম দিন বিশেষ কাজে দিল্লি যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার ‘এক দেশ এক নির্বাচন’ সংক্রান্ত জরুরি বৈঠকে আমন্ত্রিত তিনি। সেই বৈঠকে যোগ দিতে সোমবার সন্ধেবেলা মুখ্যমন্ত্রী যাবেন দিল্লি (Delhi)। কিন্তু তার আগে রবিবার রাতেই তড়িঘড়ি রাজধানীতে উড়ে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সূত্রের খবর, বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের তরফে জরুরি তলব পেয়েই আচমকা রাজধানী যাত্রা তাঁর। এই সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে দেখা করতে পারেন তিনি। অন্যান্য নেতাদের সঙ্গেও সাক্ষাৎ হতে পারে তাঁর।

Advertisement

জানা গিয়েছে, রবিবার রাত ৮টার বিমানে দিল্লি গিয়েছেন শুভেন্দু অধিকারী। কিন্তু আচমকা তাঁর তড়িঘড়ি দিল্লি যাওয়ার বিষয়টি নিয়ে জল্পনা শুরু হয়েছে। সোমবার সন্ধেয় দিল্লি পৌঁছবেন মুখ্যমন্ত্রী। তার আগেই কেন সেখানে বিরোধী দলনেতা? সূত্রের খবর, বিজেপি শীর্ষ নেতৃত্বের তরফে জরুরি ভিত্তিতে শুভেন্দু অধিকারীকে তলব করা হয়েছে। অমিত শাহ ও জে পি নাড্ডার (J P Nadda) সঙ্গে দেখা করে কথা বলবেন তিনি। কিন্তু কী নিয়ে এত জরুরি আলোচনা? রাজ্যের বকেয়া সংক্রান্ত আলোচনা হতে পারে। অথবা সদ্যই বঙ্গ বিজেপির নির্বাচন পরিচালন কমিটি তৈরি হয়েছে। তাতে রয়েছেন শুভেন্দু, সুকান্ত, দিলীপ। এই বিষয়েও আলোকপাত করতে পারেন শাহ-নাড্ডারা।

[আরও পড়ুন: তুষারপাতে আটকে পড়া অন্তঃসত্ত্বাকে উদ্ধার করলেন জওয়ানরা, ভিডিও দেখে কুর্নিশ নেটদুনিয়ার]

এদিকে সোমবার সন্ধেবেলায় মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছচ্ছেন দিল্লি। মঙ্গলবার ‘এক দেশ এক নির্বাচন’ নিয়ে প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ডাকে বৈঠকে যোগ দেবেন তিনি। সদ্যই তিনি কেন্দ্রীয় বকেয়া প্রাপ্তির দাবিতে কলকাতায় দু দিনের ধরনা করেছেন। তাঁর ঠিক করে দেওয়া এই কর্মসূচি চলবে ১৩ তারিখ পর্যন্ত। তবে একই সময়ে বাংলার মুখ্যমন্ত্রী ও বিরোধী দলনেতার দিল্লিতে উপস্থিতি ও পৃথক কর্মসূচি নিয়ে জোর জল্পনা রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডের মন্ত্রিসভায় পাশ অভিন্ন দেওয়ানি বিধি বিল, বিধানসভার সিলমোহর কবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement