shono
Advertisement
Swati Maliwal

স্বাতীর পাশে নির্ভয়ার মা, অভিযুক্তর বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি কেজরিওয়ালের কাছে

বুধবারই স্বাতীর ঘটনায় প্রথমবার মুখ খোলেন দিল্লির মুখ্যমন্ত্রী।
Published By: Biswadip DeyPosted: 04:48 PM May 23, 2024Updated: 04:48 PM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপ্তসহায়কের হাতে স্বাতী মালিওয়ালকে (Swati Maliwal) হেনস্তার ঘটনায় এবার প্রতিক্রিয়া জানালেন নির্ভয়ার মা। ২০১২ সালের গণধর্ষণ কাণ্ডের নির্যাতিতার মা আশা দেবীর আর্জি, স্বাতীর পাশে দাঁড়ান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Advertisement

সংবাদ সংস্থার সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা যায়, ''নির্ভয়া মামলাকে ঘিরে তৈরি হওয়া মানুষের ক্রোধের আবহেই আপ ক্ষমতায় এসেছিল। আজ যদি রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়াল নিরাপদ না হন, তাহলে সাধারণ মহিলাদের ক্ষেত্রে কতটুকু প্রত্যাশা থাকে!'' এর পর কেজরিওয়ালের কাছে তাঁর আর্জি, ''ওঁর (কেজরিওয়াল) উচিত পদক্ষেপ করা। উনি মুখ্যমন্ত্রী। নিজেকে দিল্লির ভাই ও পুত্র বলে দাবি করেন। সেকথা মাথায় রেখেই ওঁর মুখ খোলা দরকার। এবং অভিযুক্তর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করাও প্রয়োজন।''

[আরও পড়ুন: কর্নাটকের আর্জি, প্রজ্জ্বল রেভান্নার কূটনৈতিক পাসপোর্ট বাতিলের প্রক্রিয়া শুরু কেন্দ্রের]

আশা দেবীর এহেন মন্তব্যের প্রতিক্রিয়ায় মুখ খুলেছেন স্বাতীও। জানিয়েছেন, ''নির্ভয়ার মা ন্যায়ের জন্য দীর্ঘ লড়াই করেছিলেন। আমি যখন নাবালক ধর্ষকের শাস্তির দাবিতে অনশন করেছিলাম, উনি আমাকে সমর্থন করেছিলেন। আজ উনি আমার সমর্থনে যে ভিডিও প্রকাশ করেছেন তা দেখে আমি অভিভূত। কিন্তু এজন্য কোনও কোনও নেতা ওঁকে বিজেপির এজেন্ট পর্যন্ত বলছেন।''

প্রসঙ্গত, এই ঘটনায় প্রথমে নীরবতা বজায় রেখেছিলেন কেজরিওয়াল (Arvind Kejriwal)। কিন্তু ক্রমে বিতর্ক তুঙ্গে ওঠে। এর পর বুধবারই স্বাতীর ঘটনায় প্রথমবার মুখ খোলেন দিল্লির মুখ্যমন্ত্রী। সংবাদসংস্থা পিটিআইকে তিনি বলেন, যেহেতু বিষয়টি এখনও বিচারাধীন তাই মুখ্যমন্ত্রী হিসাবে কথা বললে তদন্ত প্রভাবিত হতে পারে। কিন্তু গোটা ঘটনার স্বচ্ছ এবং নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত বলে দাবি করেন আপ (AAP) সুপ্রিমো। স্বাতীর হেনস্তার সময়ে ঘটনাস্থলে ছিলেন না বলেই কেজরির দাবি। তিনি বলেন, “এই ঘটনার দুরকম বয়ান রয়েছে। আশা করি দুই তরফের বক্তব্যের ভিত্তিতেই তদন্ত করবে পুলিশ (Delhi Police)। ন্যায়বিচার পাবে সকলে।”

[আরও পড়ুন: অধরা ভিটেছাড়াদের ক্ষতিপূরণ! বারাণসীর ভোটে এবার ইস্যু কাশী বিশ্বনাথ করিডর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আপ্তসহায়কের হাতে স্বাতী মালিওয়ালকে হেনস্তার ঘটনায় এবার প্রতিক্রিয়া জানালেন নির্ভয়ার মা।
  • ২০১২ সালের গণধর্ষণ কাণ্ডের নির্যাতিতার মা আশা দেবীর আর্জি, স্বাতীর পাশে দাঁড়ান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
  • আশা দেবীর এহেন মন্তব্যের প্রতিক্রিয়ায় মুখ খুলেছেন স্বাতীও।
Advertisement