shono
Advertisement
Telangana

পড়ুয়াদের পরনে গেরুয়া পোশাক কেন? প্রশ্ন তোলায় প্রিন্সিপালকে মার! হামলা তেলেঙ্গানার স্কুলে

মিশনারি স্কুলের হামলার ভিডিও ভাইরাল।
Posted: 01:05 PM Apr 18, 2024Updated: 01:06 PM Apr 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেঙ্গানার (Telengana) মিশনারি স্কুলে গেরুয়া পোশাক পরে এসেছিল বেশ কিছু পড়ুয়া। এই বিষয়ে তাদের প্রশ্ন করেছিলেন স্কুলের প্রিন্সিপাল। এই 'অপরাধে' হামলা হল হায়দরাবাদ থেকে ২৫০ কিলোমিটার দূরের কান্নেপল্লি গ্রামের ওই স্কুলে। মারধর করা হয় প্রিন্সিপালকে। যদিও পুলিশ উলটে প্রিন্সিপাল এবং স্কুলের দুই অশিক্ষক কর্মীর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে মামলা করেছে বলে জানা গিয়েছে।

Advertisement

মাঞ্চেরিয়াল জেলার স্কুলটির নাম ব্লেসড মাদার টেরেসা হাই স্কুল। প্রিন্সিপাল জেমান জোসেফ জানান, দুদিন আগে বেশ কিছু পড়ুয়া গেরুয়া পোশাক পরে স্কুলে হাজির হয়েছিল। এই বিষয়ে তিনি প্রশ্ন করলে জানায়, তারা ২১ দিনের 'হনুমান দীক্ষা' পালন করছে। এর পর প্রিন্সিপাল ছাত্রদের বিষয়টি নিয়ে কথা বলতে অভিভাবকদের ডেকে পাঠান। এর মধ্যেই সোশাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে এক ব্যক্তি দাবি করেন-প্রিন্সিপাল হিন্দুদের পোশাক পরতে বাধা দিচ্ছেন।

 

[আরও পড়ুন: বিজেপি শাসিত রাজ্যে লড়তে ভয় পাচ্ছেন রাহুল, আমেঠি নিয়ে খোঁচা দিলেন আজাদ]

এর পরেই হামলা হয় কান্নেপল্লি গ্রামের ওই স্কুলে। আরও একটি ভিডিওতে দেখা গিয়েছে, গেরুয়া পোশাক পরা এক ব্যক্তি জয় শ্রীরাম স্লোগান দিতে দিতে স্কুলের দরজা-জানলা ভাঙছেন। কাছেই দাঁড়ানো দুই শিক্ষিকা হাতজোড় করে ভাঙচুর বন্ধ করার আবেদন জানাচ্ছেন। প্রত্যক্ষদর্শী পুলিশকর্মীরা হামলাকারীদের শান্ত করার চেষ্টা করেন। স্কুল চত্বরে মাদার টেরেসার মূর্তিতে পাথর ছুড়তেও দেখা গিয়েছে ওই ভিডিওতে। প্রিন্সিপালকে মারধর করে তাঁকে জোর করে তিলক পরানোর অভিযোগ উঠেছে হামলাকারীদের বিরুদ্ধে। সব মিলিয়ে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

 

[আরও পড়ুন: সেরেল্যাকে চিনি মেশায় নেসলে! রিপোর্ট প্রকাশ্যেই আসতেই শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাঞ্চেরিয়াল জেলার স্কুলটির নাম ব্লেসড মাদার টেরেসা হাই স্কুল।
  • স্কুল চত্বরের মাদার টেরেসার মূর্তিতে পাথর ছোড়ারও অভিযোগ।
Advertisement