shono
Advertisement

এবার ঔরঙ্গাবাদ থেকে ঔরঙ্গজেবের কবর সরানোর দাবি, মোদিকে চিঠি দেবেন শিব সেনা বিধায়ক

ঔরঙ্গাবাদের নাম বদল নিয়ে মুসলিম বাসিন্দাদের সমস্যা নেই, দাবি নেতার।
Posted: 06:11 PM Mar 06, 2023Updated: 06:11 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঔরঙ্গাবাদের (Aurangabad) নাম বদলে ছত্রপতি শম্ভুজিনগর করার দাবিতে আগেই সরব হয়েছিলেন তিনি। এবার ঔরঙ্গাবাদ থেকে ঔরঙ্গজেবের (Aurangzeb) কবর সরানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) চিঠি লিখবেন বলে জানালেন একনাথ শিণ্ডে শিবিরের শিব সেনা নেতা সঞ্জয় শিরসাত (Sanjay Shirsat)।

Advertisement

ইতিমধ্যে ঔরঙ্গাবাদের নাম বদল নিয়ে প্রতিবাদে শুরু করেছে আসাদউদ্দিন ওয়েইসি-র দল AIMIM। সেই বিক্ষোভকে ‘বিরিয়ানি পার্টি’ বলে কটাক্ষ করেছেন সঞ্জয়। অন্যদিকে গত ৪ মার্চ থেকে শহরের নাম বদলের প্রতিবাদে জেলা প্রশাসনের দপ্তরের সামনে অনশন বসেছেন স্থানীয় AIMIM বিধায়ক ইমিতিয়াজ জলিল। এই বিষয়ে একটি সংবাদমাধ্যমকে সঞ্জয় বলেন, “এটা কোনও প্রতিবাদই নয়, বরং বিরিয়ানি পার্টি। সেই ফটো ভাইরালও হয়েছে। শহরের নাম বদলে ঔরঙ্গাবাদের মুসলিম বাসিন্দাদের কোনও সমস্যা নেই।” ওয়েসির দলকে কটাক্ষ করে শিব সেনা নেতা বলেন, “হায়দরাবাদের লোকেদের সমস্যা রয়েছে”।

[আরও পড়ুন: তিহার জেলে ঠাঁই দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী অভিযুক্ত সিসোদিয়ার, সঙ্গে নিলেন ভগবত গীতা]

শিব সেনা নেতার আরও দাবি, ঔরঙ্গাবাদ থেকে ঔরঙ্গজেবের কবর সরিয়ে ফেলতে হবে। বলেন, “আমি এই বিষয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখব। তাছাড়া জলিল এলাকার শান্তি নষ্ট করছে। এই বিষয়ে পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলব।”

[আরও পড়ুন: দাম না পেয়ে ১.৫ একর পেঁয়াজ খেত পোড়ালেন কৃষক, রক্ত দিয়ে অভিযোগপত্র মুখ্যমন্ত্রীকে]

ইতিমধ্যে কেন্দ্রের বিজেপি সরকার ঔরঙ্গাবাদের নাম ছত্রপতি শম্ভুজিনগর এবং ওসমানাবাদের নাম ধারাশিব করার প্রস্তাবকে অনুমোদন দিয়েছে। উল্লেখ্য, মুঘল সম্রাট ঔরঙ্গজেবের নাম থেকেই শহরের নামকরণ হয়েছিল ঔরঙ্গাবাদ। অন্যদিকে ওসমানাবাদের নামকরণ হয়েছিল হায়দরাবাদের বিশ শতকের এক শাসকের নামে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement