shono
Advertisement

এবার সাংসদ-বাংলো খালি করার নোটিস, পালটা দিল্লি হাই কোর্টে মামলা মহুয়ার

সাংসদ পদ ফিরে পেতে সুপ্রিম কোর্টে মামলা করেছেন তৃণমূল নেত্রী।
Posted: 06:57 PM Dec 18, 2023Updated: 08:19 PM Dec 18, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: লোকসভায় টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগে এথিক্স কমিটির সুপারিশে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mohua Moitra) লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি তিনি সাংসদ কোটার বাংলো খালি করার নোটিস পেয়েছেন। এর বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে (Delhi High Court) আবেদন করলেন নেত্রী।

Advertisement

কেন্দ্রের সংশ্লিষ্ট দপ্তরের তরফে আগামী ৭ জানুয়ারির মধ্যে বাংলো ছাড়তে বলা হয়েছে মহুয়াকে। এই নির্দেশের বিরুদ্ধেই উচ্চ আদালতে চ্যালেঞ্জ করেছেন তৃণমূল নেত্রী। আবেদন করেছেন, নিদেন পক্ষে আগামী লোকসভা নির্বাচনের ফল প্রকাশ অবধি তাঁকে বর্তমান বাংলোতে থাকতে দেওয়া হোক। আদালত এই মামলা গ্রহণ করেছে। আগামীকাল মামলার শুনানি।

 

[আরও পড়ুন: ‘নির্দেশ মানার ইচ্ছা আছে?’, সিবিআইয়ের অভিযোগে মুখ্যসচিবকে তোপ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

মহুয়ার তরফে আইনজীবী হরিকৃষ্ণ জৈন, নাতাশা মহেশ্বরী এবং আমন নাকভি দিল্লি হাই কোর্টে মামলা দায়ের করেছেন। সেখানে যুক্তি দেওয়া হয়েছে, এথিক্স কমিটির সিদ্ধান্তের প্রশ্নে মামলা উঠেছে শীর্ষ আদালতে। সেখানে কীভাবে বাংলো ছাড়ার নোটিস দেওয়া হল। উল্লেখ্য, মহুয়া যে দলের আস্থা হারাননি তা সোমবার স্পষ্ট হয়ে গিয়েছে। এদিন বঙ্গভবনে দলীয় প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে অন্য তৃণমূল সাংসদদের সঙ্গে উপস্থিত ছিলেন বিতর্কিত নেত্রীও।

 

[আরও পড়ুন: রাবিশ বোঝাই গাড়ি রুখলেন খোদ ফিরহাদ, জলাশয় ভরাট রুখতে পুলিশকে ব্যবস্থার নির্দেশ]

প্রসঙ্গত, এথিক্স কমিটির প্রস্তাব মেনে তৃণমূলের সাংসদকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়। এমনকী আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়নি। এর পরই শীর্ষ আদালতের দ্বারস্থ হন মহুয়া। মামলাটির দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন মহুয়ার আইনজীবী অভিষেক মনু সিংভি। কিন্তু শীর্ষ আদালত সেই আরজি খারিজ করে দেয়। আদালত জানায়, মামলাকারী চাইলে প্রধান বিচারপতির দ্বারস্থ হতে পারেন। তবে পরবর্তী শুনানি হবে আগামী ৩ জানুয়ারি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement