shono
Advertisement

‘উত্তরকাশীতে বিপর্যয়ের দায় BJPরই’, তোপ তৃণমূলের, ঘটনাস্থলে হাজির উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

দ্রুত গতিতে কাজ চলছে, জানালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী।
Posted: 10:42 AM Nov 28, 2023Updated: 02:38 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৭ দিন ধরে সুড়ঙ্গের গভীরে আটকে রয়েছেন ৪১ জন শ্রমিক। উত্তরকাশীর (Uttar Kashi) সিল্কিয়ারা টানেলে একের পর এক উদ্ধারকাজ হলেও লাভ হয়নি। এহেন পরিস্থিতিতে প্রথমবার উদ্ধারকাজ পরিদর্শনে গেলেন উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামী। তবে এই সুড়ঙ্গে শ্রমিকদের আটকে পড়ার ঘটনায় বিজেপিকে দায়ী করে তোপ দেগেছে তৃণমূল (TMC)। ঘাসফুল শিবিরের মতে, বিজেপির ভুল সিদ্ধান্তের কারণেই আজ ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিন কাটাচ্ছেন শ্রমিকরা।

Advertisement

একটি সংবাদপত্রের খবর শেয়ার করে এক্স হ্যান্ডেল থেকে বিজেপিকে (BJP) তোপ দেগেছে তৃণমূল। বলা হয়, “উত্তরকাশীতে সুড়ঙ্গ বিপর্যয়ের জন্য দায়ী বিজেপিই। অবৈজ্ঞানিক পদ্ধতিতে সুড়ঙ্গ খোঁড়ার পরিকল্পনা হয়েছে, দূরদর্শিতার অভাবও ছিল এই প্রকল্পে। হিমালয় পর্বতমালায় আদৌ এই ধরণের কাজ চালানো সম্ভব কিনা, সেই বিষয়টিও একেবারেই ভেবে দেখা হয়নি। নিজেদের লাভ বাড়ানোর জন্য শ্রমিকদের নূন্যতম সুরক্ষার ব্যবস্থাও ছিল না।” তৃণমূলের প্রশ্ন, আর্থিক লাভের জন্য সাধারণ মানুষকে আর কতদিন এইভাবে বলি দেওয়া হবে?

[আরও পড়ুন: ১১ মাসে ২৮ বার! এবার কোটায় আত্মঘাতী বাংলার পড়ুয়া]

গত ১১ নভেম্বর সুড়ঙ্গে ধস নামার পর থেকেই আটকে রয়েছেন ৪১ জন শ্রমিক। অগার মেশিন এনে তাঁদের উদ্ধারের চেষ্টা হলেও মুখ থুবড়ে পড়েছে সেই পরিকল্পনা। তার জেরে টানা দুদিন বন্ধ ছিল উদ্ধারকাজ। তবে সোমবার থেকে ফের জোরকদমে উদ্ধারকাজ শুরু হয়েছে। ম্যানুয়াল ড্রিলিংয়ের মাধ্যমে সুড়ঙ্গ কেটে এগোচ্ছেন উদ্ধারকারীরা। আটকে পড়া শ্রমিকদের থেকে উদ্ধারকারীরা মাত্র ৫ মিটার দূরে রয়েছেন বলেই জানা গিয়েছে।

মঙ্গলবার সিল্কিয়ারায় গিয়েছেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী ধামী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, “৫২ মিটার পর্যন্ত পাইপ পৌঁছে দেওয়া গিয়েছে। সুড়ঙ্গের মধ্যে পাথর বা অন্যান্য বাধা দেওয়ার উপাদানও অনেকটাই কমেছে। যেভাবে কাজ চলছে, আশা করছি দ্রুতই ভালো কিছু ঘটবে।” 

[আরও পড়ুন: গাজায় বাড়ল যুদ্ধবিরতির মেয়াদ, হামাসের কবল থেকে মুক্তি পাবেন আরও পণবন্দি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement