Khela Hobe: ত্রিপুরার পর মোদি-যোগীর রাজ্যেও এবার ‘খেলা হবে দিবস’, লখনউয়ে হবে ফুটবল ম্যাচ

01:18 PM Aug 12, 2021 |
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘খেলা হবে দিবস’-এর  পরিধি বাড়াচ্ছে তৃণমূল। বাংলা, ত্রিপুরার পর গুজরাট (Gujarat) এবং উত্তরপ্রদেশেও (Uttar Pradesh) ১৬ আগস্ট পালিত হবে খেলা হবে দিবস। ইতিমধ্যে তার প্রস্তুতি শুরু করে ফেলেছে তৃণমূল। অন্তত দলীয় সূত্রে তেমনটাই খবর।

Advertisement

১৬ আগস্ট ‘খেলা হবে দিবস’ (Khela Hobe Diwas) বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বঙ্গভোটের ফলাফল প্রকাশ্যে আসার পর থেকেই জাতীয়স্তরের রাজনীতিতে দলের গুরুত্ব বাড়াতে ঝাঁপিয়েছে তৃণমূল (TMC)। সেই উদ্দেশে একাধিক রাজ্যে দলের সংগঠন মজবুত করার কাজ চলছে। সেই কার্যসিদ্ধিতে আপাতত তৃণমূলের পাখির চোখ বিজেপিশাসিত উত্তরপ্রদেশ, গুজরাট। আর তাই সেখানে পালিত হয়েছে শহিদ দিবসও। এবার সেই তালিকায় যুক্ত হল ‘খেলা হবে দিবস’ও। মাত্র কয়েকমাস আগে শেষ হয়েছে রাজ্যের বিধানসভা নির্বাচন। সেই সময় ‘খেলা হবে’ স্লোগান খুব জনপ্রিয় হয়েছিল। সেই স্লোগানকে সামনে রেখে নতুন প্রকল্প এনেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার সেই দিনটিও পালিত হবে।

[আরও পড়ুন: Aadhar কার্ডের ত্রুটি শোধরাতে চান? আগামী সপ্তাহেই মেগা সেন্টার চালু করছে কলকাতা পুরসভা]

ত্রিপুরার পর মোদির রাজ্য গুজরাট এবং যোগীশাসিত উত্তরপ্রদেশেও পালিত হবে ‘খেলা হবে দিবস’। সেই উদ্দেশে তৈরি হয়েছে ট্রফিও। উত্তরপ্রদেশ তৃণমূলের এক নেতা সে কথা জানিয়েছেন। তিনি জানান, “১৬ আগস্ট উত্তরপ্রদেশে খেলা হবে দিবস পালনের কর্মসূচি নেওয়া হয়েছে। ওই দিন লখনউয়ে একটি ফুটবল ম্যাচেরও আয়োজন করার পরিকল্পনা করা হয়েছে।” তবে যোগী আদিত্যনাথ কর্মসূচির অনুমতি দেবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। যদিও তৃণমূলের দাবি, কোভিডবিধি মেনেই তারা এই কর্মসূচি পালন করবে। তার পরেও অনুমতি নিয়ে দ্বন্দ্ব রয়েছে। এর পরই ওই নেতার দাবি, কোনও কর্মসূচি নিলেই বিজেপি সরকার ভয় পাচ্ছে। তাই অনুমতি দিচ্ছে না সরকার।

Advertising
Advertising

[আরও পড়ুন: Aadhar কার্ডের ত্রুটি শোধরাতে চান? আগামী সপ্তাহেই মেগা সেন্টার চালু করছে কলকাতা পুরসভা]

Advertisement
Next