shono
Advertisement

একসময় ছিলেন চা শ্রমিক, রাজ্যসভার দরিদ্রতম সাংসদদের তালিকায় তৃণমূলের প্রকাশ চিক বরাইক

প্রকাশ্যের সম্পত্তির পরিমাণ জানলে অবাক হবেন।
Posted: 12:27 PM Aug 20, 2023Updated: 12:27 PM Aug 20, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: সোমবার রাজ্যসভার (Rajya Sabha) সাংসদ হিসেবে শপথ নেবেন তিনি। তার আগেই জানা গেল, বর্তমানে রাজ্যসভার যে ২২৫ জন সংসদ রয়েছেন, তার মধ্যে সব থেকে কম সম্পত্তির তালিকায় রয়েছে তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত সাংসদ প্রকাশ চিক বরাইকের নামও।

Advertisement

শুক্রবারই অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (ADR) এবং ন্যাশনাল ইলেকশন ওয়াচের (NIW) প্রকাশিত রিপোর্ট থেকে এই তথ্য উঠে এসেছে। রাজ্যসভার সাংসদদের মধ্যে স্থাবর-অস্থাবর সম্পত্তি সম্পত্তি মিলিয়ে চারজন সাংসদের মোট সম্পত্তির পরিমাণ ১০ লক্ষ টাকার নিচে রয়েছে। এই তালিকায় রয়েছে বরাইকের (Prakash Chick Baraik) নামও।

[আরও পড়ুন: যাদবপুরে ছাত্রমৃত্যু: ক্যাম্পাসে পুলিশকে ঢুকতে বাধা, গ্রেপ্তার আরও ১ প্রাক্তনী]

আদিবাসী পরিবারের সদস্য ও চা শ্রমিক প্রকাশ চিক বরাইককে রাজ্যসভা নির্বাচনে প্রার্থী করে সবাইকেই চমকে দিয়েছিল তৃণমূল কংগ্রেস (TMC)। এক সময় নিজের হাতে চা বাগানের পাতা তুলতেন, সেখান থেকে যে রাজ্যসভায় যাওয়ার দরজা তাঁর জন্য খুলে যাবে, সে কথা স্বপ্নেও কোনদিন ভাবেননি বলে নিজেই জানিয়েছিলেন। উত্তরবঙ্গের আলিপুরদুয়ারের জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতির পদে থাকা প্রকাশের রাজ্যসভায় যাওয়ার রাস্তা খুলে যাওয়া দেখে অনেকেই খানিকটা অবাক হয়েছিলেন।

[আরও পড়ুন: উত্তাল সময়ে গুরুদায়িত্বে, কীভাবে সামলাবেন? মুখ খুললেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য]

এবার প্রকাশের নাম সব থেকে কম সম্পত্তি থাকা সাংসদদের তালিকায় থাকাটাও সকলেরই নজর টেনেছে। বিশেষ করে যেখানে রাজ্যসভাতেই অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানার মতো রাজ্য থেকে বহু কোটিপতি সাংসদ রয়েছেন। সেখানে প্রকাশের মতো সাংসদ রয়েছেন হাতে গোনা কয়েকজন মাত্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement