shono
Advertisement

উপত্যকায় সেনার সাফল্য, পুলওয়ামায় নিকেশ কুখ্যাত জৈশ জঙ্গি নুরা ত্রালি

শ্রীনগরে বিএসএফ ঘাঁটিতে হামলার মূলচক্রী ছিল নিহত জঙ্গি। The post উপত্যকায় সেনার সাফল্য, পুলওয়ামায় নিকেশ কুখ্যাত জৈশ জঙ্গি নুরা ত্রালি appeared first on Sangbad Pratidin.
Posted: 10:11 AM Dec 26, 2017Updated: 04:43 AM Dec 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাশ্মীর উপত্যকায় ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। বুরহান ওয়ানি, আবু ইসমাইল ও আবু দুজানার মতো জঙ্গিদের পর এবার সেনার গুলিতে খতম হয়েছে নুর মহম্মদ ওরফে নুরা ত্রালি।

Advertisement

সেনা সূত্রে খবর, সোমবার রাতে পুলওয়ামায় জঙ্গিদের একটি ঘাঁটির সন্ধান দেন গোয়েন্দারা। জানা যায় ওই ডেরায় লুকিয়ে রয়েছে জৈশ-ই-মহম্মদের শীর্ষ জঙ্গিনেতা নুরা ত্রালি। তারপরই দ্রুত ছকে ফেলা হয় অভিযানের নকশা। জঙ্গি ঘাঁটিটি ঘিরে ফেলে ৫০ রাষ্ট্রীয় রাইফেলস, কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ-এর একটি যৌথবাহিনী। জওয়ানদের উপস্থিতি জানতে পেরে হামলা চালায় জঙ্গিরা। তারপরই পালটা অভিযানে নাম সেনা। শুরু হয় তুমুল গুলির লড়াই। রাতভর চলা গুলিযুদ্ধের পর খতম হয় নুরা ত্রালি। হামলায় তার এক শাকরেদও নিকেশ হয়েছে বলে খবর। তবে নুরার দেহ পাওয়া গেলেও খোঁজ চলছে ওপর জঙ্গির মৃতদেহের।

[পাক মাটিতেই রমরমা লস্কর-জৈশের, এই প্রথম স্বীকার করল ইসলামাবাদ]

উল্লেখ্য, অক্টোবর মাসে শ্রীনগরে বিএসএফ ঘাঁটিতে হামলার মূলচক্রী ছিল নিহত ত্রালি। প্রায় ৪৭ বছরের ওই জঙ্গি এবছরই জৈশে যোগ দেয়। তারপরই দক্ষিণ কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের উপর একাধিক হামলায় জড়ায় সে। তাঁর মৃত্যুতে উপত্যকায় বড়সড় ধাক্কা খেয়ছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনটি বলে মনে করা হচ্ছে। পরিসংখ্যান বলছে চলতি বছর প্রায় ২০০ জন জঙ্গিকে নিকেশ করেছে সেনা। প্রসঙ্গত, সার্জিক্যাল স্ট্রাইকের ধাঁচে ক্রস বর্ডার রেড চালিয়ে একাধিক পাক ঘাঁটি গুড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা। রাওয়ালকোটের রুখ চাকরি সেক্টরে ঢুকে পড়ে ভারতীয় জওয়ানরা গুলি চালাতে থাকে। মর্টার ছোড়ে ও রকেট চালাতে থাকে। হামলায় কমপক্ষে ৩ পাক সেনা জওয়ান নিহত হয়।

[নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতের ক্রস বর্ডার রেড, অন্তত ৩ পাক সেনার মৃত্যু]

The post উপত্যকায় সেনার সাফল্য, পুলওয়ামায় নিকেশ কুখ্যাত জৈশ জঙ্গি নুরা ত্রালি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement