Advertisement

মোদির সঙ্গে জেমস বন্ডের তুলনা করল তৃণমূল, কেন জানেন?

05:38 PM Oct 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দামবৃদ্ধি নিয়ে তোপ দেগেছেন। আবার কখনও বাড়তে থাকা বেকারত্ব নিয়ে সরব হয়েছেন। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে জেমস বন্ডের তুলনা করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় তোপ দেগেছেন তিনি। কিন্তু হঠাৎ কেন এমন তুলনা?

Advertisement

এদিন ফেসবুকে ডেরেক (Derek O’Brien) কালো স্যুট, টাই পরিহিত প্রধানমন্ত্রীর একটি ছবি পোস্ট করেন। সঙ্গে লেখেন, ‘দে কল মি ০০৭ (They call me 007)’। এরপরই তুলনার ব্যাখ্যা লিখেছেন তৃণমূল সাংসদ। ডেরেকের ব্যাখ্যা অনুযায়ী, “০ উন্নয়ন। ০ আর্থিক বৃদ্ধি। ৭ বছরের আর্থিক বিশৃঙ্খলা।” অর্থাৎ ঘুরিয়ে দেশের অর্থনীতি নিয়ে প্রধানমন্ত্রীকে বিঁধল তৃণমূল নেতৃত্ব।

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে হাজতে ভাইপো, থানায় গিয়ে ধরনা বিধায়ক পিসির]

 

ইতিপূর্বে একাধিক ইস্যুতে কেন্দ্রকে বিঁধেছে তৃণমূল। কখনও পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছে তৃণমূল। কখনও আবার বেকারত্বের ইস্যুতে কেন্দ্রকে খোঁচা দিয়েছে তৃণমূল। এবার ফের একবার কটাক্ষের মোড়কে খোদ প্রধানমন্ত্রীকেই বিঁধলেন তৃণমূল নেতা। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে সেই পোস্ট। 

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘অঙ্গুঠা ছাপ’! কংগ্রেসের টুইটে বিতর্ক]

পেট্রল, ডিজেলের পাশাপাশি লাফিয়ে বাড়ছে রান্নার গ্যাসের (LPG Price Hike) দামও। মাস পয়লায় একলাফে অনেকটাই বেড়েছে রান্নার গ্যাসের দাম। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় সরব হন মুখ্যমন্ত্রী। লেখেন, “কেন্দ্রের জনবিরোধী নীতি এবং সাধারণ মানুষের প্রতি তাঁদের উদাসীনতা খুবই কষ্টদায়ক। চড়চড়িয়ে বাড়ছে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাস এবং রান্নার তেলের দাম। যা মধ্যবিত্ত পরিবারগুলির উপর ব্যাপক চাপ সৃষ্টি করছে।”

জ্বালানির দাম কমানোর পক্ষে সওয়াল করেছেন তিনি। মুখ্যমন্ত্রী আরও বলেন, “এটা মেনে নেওয়া যায় না। ক্ষমার অযোগ্য এটা। তাই আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাব, যাতে জনস্বার্থে তিনি দ্রুত ব্যবস্থা নেন। এবং জ্বালানির দাম এখনই কমান।” সঙ্গে একটি পোস্টার শেয়ার করেছেন তিনি। যেখানে লেখা, “শেম অন বিজেপি গভর্নমেন্ট”। অর্থাৎ বিজেপি সরকারের লজ্জা হওয়া উচিত।

Advertisement
Next