shono
Advertisement

ত্রিপুরায় প্রচারে গিয়ে আটক ৪ তৃণমূল সমর্থক, আগরতলায় বাড়ি বাড়ি পুলিশি তল্লাশির অভিযোগ

বহিরাগতরা অশান্তি ছড়ানোর চেষ্টা করছে, পালটা দাবি বিজেপির।
Posted: 08:16 PM Nov 17, 2021Updated: 09:18 PM Nov 17, 2021

সংবাদ প্রতিদিন ব্যুরো: কলকাতা থেকে ত্রিপুরায় পুরভোটের প্রচারে গিয়ে আটক তৃণমূল কংগ্রেসের চার সমর্থক। তাঁদের আটক করেছে ত্রিপুরা পুলিশ। মঙ্গলবার রাতে তাদের আটক করা হয় বলে প্রশাসন সূত্রের খবর। তাদের বিরুদ্ধে রাজ্যে অশান্তি সৃষ্টির অভিযোগ আনা হয়েছে। যদিও ধৃতরা জানিয়েছেন, তারা নির্দোষ। ত্রিপুরায় প্রচারের কাজে সহযোগিতা করতে তারা গিয়েছেন।

Advertisement

এদিকে আগরতলায় যেসব বাড়িতে তৃণমূলের সমর্থকরা থাকছেন, সেইসব বাড়িতেও পুলিশ তল্লাশি চালাচ্ছে বলে অভিযোগ। তবে ত্রিপুরা পুলিশ জানিয়েছে, “বহিরাগতরা যারা রাজ্যে আসছেন, তাদের উপর নজরদারি চালানো হচ্ছে। রাজ্যে পুর ও নগর পঞ্চায়েতের ভোটের আর মাত্র ৭ দিন বাকি। তাই আইনশৃঙ্খলার দিকে বাড়তি নজর দেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের মসনদে ফের যোগীই! জনমত সমীক্ষায় উঠে এল ইঙ্গিত]

প্রসঙ্গত, এখনও ত্রিপুরায় রয়েছেন তৃণমূল কংগ্রেসের বেশ কয়েকজন নেতা। বিভিন্ন এলাকায় গিয়ে প্রচার চালাচ্ছেন তাঁরা। রাজ্যে নির্বাচন দপ্তর সূত্রে জানানো হয়েছে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অন্যদিকে বিজেপির অভিযোগ রাজ্যে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। পুলিশের কাছে শক্ত হাতে পরিস্থিতি মোকাবিলা করার দাবি জানিয়েছে বিজেপি। ত্রিপুরায় ভোটপ্রচারে বাধা দেওয়া হচ্ছে। বিজেপির ইশারায় বিরোধীদের টার্গেট করছে পুলিশ। বহুদিন ধরেই এই অভিযোগ করে আসছে তৃণমূল। এরাজ্যের শাসকদলের অভিযোগ তাদের সব গাড়ি থেকে দলীয় পতাকা খুলে ফেলা হচ্ছে। প্রচারে বার বার বাধা দিচ্ছে বিজেপি সমর্থকরা। পুলিসের ভূমিকা নিয়েও নিয়মিত ক্ষোভ প্রকাশ করেছে ঘাসফুল শিবির।

[আরও পড়ুন: মাঝআকাশে অসুস্থ সহযাত্রীর সেবায় খোদ কেন্দ্রীয় মন্ত্রী, টুইটারে প্রশংসা মোদির]

প্রসঙ্গত, আগামী ২৫ নভেম্বর আগরতলা-সহ ত্রিপুরার ১৩টি পুরসভা এবং নগর পঞ্চায়েতের নির্বাচন। রাজ্যে প্রথমবার পুর নির্বাচন লড়তে যাওয়া তৃণমূল নিজেদের সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছে। এরাজ্য থেকে নিয়মিত নেতারা যাচ্ছেন আগরতলায়। সংগঠনের কাজে রাজ্য থেকে যাচ্ছেন কর্মী সমর্থকরাও। কিন্তু তাঁদেরও বাধা দেওয়ার অভিযোগ উঠছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement