shono
Advertisement

কর্ণাটকের বিপর্যয়ের ক্ষতে প্রলেপ! বিজেপির মান রাখল সেই উত্তরপ্রদেশ

যোগীরাজ্যের 'ক্লিন সুইপে'ই আপাতত 'পজিটিভ এনার্জি' খুঁজছে গেরুয়া শিবির।
Posted: 05:43 PM May 13, 2023Updated: 05:44 PM May 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকে রীতিমতো বেকায়দায় বিজেপি। ইতিমধ্যেই ১১৪টি আসনে জিতে কংগ্রেস (Congress) ছুঁয়ে ফেলেছে ‘ম্যাজিক ফিগার’। ২২৪ আসনের মধ্যে এখনও পর্যন্ত জয়ীর পাশাপাশি এগিয়ে থাকার হিসেবে ১৩৬ আসনে বাজিমাত করতে চলেছে হাত শিবির। স্বাভাবিক ভাবেই পদ্ম শিবিরে হতাশার মেঘ। সেই ক্ষতে খানিক মলম লাগিয়ে দিল উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। যোগীরাজ্যের ১৭টি পুরনিগমের সব ক’টিরই মেয়র পদের নির্বাচনে জয়ী বিজেপি।

Advertisement

আপাত ভাবে স্থানীয় নির্বাচন মনে হলেও ২০২৪ নির্বাচনের দিকে তাকালে এই জয় নিঃসন্দেহে অক্সিজেন জোগাবে গেরুয়া শিবিরকে। রাজধানী লখনউ থেকে প্রয়াগরাজ, কানপুর, বারাণসী, গোরক্ষপুর, অযোধ্যার মতো শহর রয়েছে তালিকায়। পাশাপাশি ১,৪০১টি ওয়ার্ডের কর্পোরটর পদের অর্ধেকের বেশি বিজেপির দখলে গিয়েছে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনকে ফাইনাল ধরলে এই জয়কে ‘সেমিফাইনালের’ জয় হিসেবে দেখছে ওয়াকিবহাল মহল। স্বাভাবিক ভাবেই কর্ণাটকের হারের তিক্ততা ভুলতে এই জয়েই আপাতত ‘পজিটিভ এনার্জি’ খুঁজছে বিজেপি (BJP)। এর মধ্যে অবশ্য নগরপালিকার ৫,২৬০টি এবং নগর পঞ্চায়েতের ৭,১০৪টি ওয়ার্ডে বিরোধীদের সঙ্গে তীব্র লড়াই চলছে পদ্ম শিবিরের।

[আরও পড়ুন: ‘আজ কর্ণাটক যা ভাবছে, আগামী দিনে গোটা ভারত ভাববে’, বলছেন অর্থনীতিবিদরা]

এদিন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য একটি টুইট করেন। তখনও পর্যন্ত পুরনিগমের ১৬টি কেন্দ্রেই এগিয়ে বিজেপি। নিজের পোস্টে সেই সংবাদ জানিয়ে কংগ্রেস ও সমাজবাদী পার্টিকে খোঁচা মারেন অমিত। যদিও নেটিজেনরা তাঁকেও পালটা খোঁচা দিয়েছেন কর্ণাটকের হারের তুলনা টেনে। 

[আরও পড়ুন: ত্রিপুরায় নির্ভয়া কাণ্ডের রেশ কাটতে না কাটতে ফের গণধর্ষণের বলি ২ নাবালিকা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement