shono
Advertisement

বিয়ের কয়েক মাস পরই ইসলাম গ্রহণে জোর! মুসলিম স্ত্রীর বিরুদ্ধে থানায় হিন্দু যুবক

চৈত্র নবরাত্রিতে বাড়িতে মাংস রান্না নিয়ে তুমুল বচসা হয় স্বামী-স্ত্রীর মধ্যে।
Posted: 10:28 AM Mar 31, 2023Updated: 10:28 AM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মের ভেদাভেদ উপেক্ষা ভালবেসে মুসলিম যুবতীকে বিয়ে করেছিলেন ২৬ বছরের হিন্দু যুবক। কিন্তু সাত পাকে বাঁধা পড়ার কয়েক মাস পরই ভালবাসায় কাঁটা হয়ে দাঁড়াল সেই ধর্ম। যুবকের অভিযোগ, তাঁর স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকেরা ইসলাম গ্রহণের জন্য তাঁকে জোর করছেন।

Advertisement

অভিযোগকারী অজয় কুমার সিং উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ফরিদপুর গ্রামের বাসিন্দা। গত বছর ডিসেম্বরেই পরিবারের অমতে জুল্লুপুরের মুসকানের সঙ্গে বিয়ে করে নতুন জীবন শুরু করেন তিনি। কিন্তু এবার তাঁকে ইসলাম ধর্ম গ্রহণ করতে চাপ দেওয়া হচ্ছে বলে আলিগড় থানায় (Aligarh PS) অভিযোগ জানিয়েছেন অজয়। তাঁর অভিযোগ, স্ত্রী মুসকান হুমকি দিয়েছেন, তিনি যদি ইসলাম গ্রহণ না করেন তাহলে মুসকান আত্মঘাতী হয়ে মৃত্যুর জন্য স্বামীর নাম লিখে যাবেন। অজয়ের অভিযোগের ভিত্তিতে মুসকান, তাঁর মা, বাবা, ভাই এবং শ্যালকের বিরুদ্ধে FIR জানিয়ে করেছে আলিগড় পুলিশ।

[আরও পড়ুন: চাপের মুখে ভুল স্বীকার, কুণালকে কুরুচিকর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ শতরূপের]

অজয়ের দাবি, গত ২৬ মার্চ বাড়িতে মাংস রান্না নিয়ে তুমুল বচসা হয়। চৈত্র নবরাত্রিতে স্ত্রীকে বাড়িতে মাংস রান্না করতে বারণ করেছিলেন অজয়। কিন্তু তা শোনেনি মুসকান। উলটে পালটা হুমকি দিয়ে তাঁকে ইসলাম গ্রহণে জোর করেন। বার্লার ডেপুটি এসপি সর্জানা সিং জানান, অজয়ের অভিযোগের পরই মুসকান ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অজয়রে অভিযোগের পক্ষে প্রমাণ মিললে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পড়ুন: ‘অবিলম্বে রাশিয়া ছাড়ুন’, মার্কিন নাগরিকদের নির্দেশ আমেরিকার, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement