shono
Advertisement
Uttar Pradesh

চিকিৎসকরা ব্যস্ত ক্রিকেট খেলতে, অবহেলায় শিশুমৃত্যু যোগীরাজ্যে!

কাঠগড়ায় উত্তরপ্রদেশের একটি সরকারি হাসপাতাল।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 03:36 PM Oct 25, 2024Updated: 04:35 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসকরা ব্যস্ত ক্রিকেট খেলতে। অবহেলায় মৃত্যু হল বছর পাঁচেকের শিশুর! এমনটাই অভিযোগ করেছেন শিশুটির বাবা। তাঁর অভিযোগের ভিত্তিতে কাঠগড়ায় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি সরকারি হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ‌্যকর্মীরা। শিশুমৃত্যু খবর স্বীকার করে ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

Advertisement

পিটিআই সূত্রে খবর, কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিল পাঁচ বছরের ছোট্ট শিশু সোফিয়া। বুধবার তাকে বিকালে বদায়ুঁর সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন বাবা নাজিম। তাঁর দাবি, সেসময় শিশুবিভাগে কোনও চিকিৎসক ছিলেন না। দেখা মেলেনি কোনও স্বাস্থ্যকর্মীরও। অন্য কর্মীদের কথা অনুযায়ী মেয়েকে নিয়ে একটির পর একটি ঘরে ঘুরতে থাকেন নাজিম। কিন্তু খোঁজ পাননি কোনও চিকিৎসকেরই।

নাজিমের দাবি, হাসপাতাল ভবন থেকে বেরিয়ে তিনি দেখেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা মাঠে ক্রিকেট ম্যাচ খেলছেন। সাহায্যের জন্য অনুরোধ করা সত্ত্বেও তাঁর মেয়েকে কোনও চিকিৎসা দেওয়া হয়নি। ঘুরেও তাকাননি চিকিৎসকরা। এর কিছুক্ষণ পরেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সোফিয়া। ওই সরকারি মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডাঃ অরুণ কুমার শিশুমৃত্যু ঘটনা স্বীকার করে জানান, তিন সদস্যের তদন্ত কমিটি তৈরি হয়েছে।

কমিটির রিপোর্ট পেলে পরবর্তী পদক্ষেপের আশ্বাস দিয়েছেন প্রিন্সিপাল। যদিও চিকিৎসকদের ক্রিকেট ম্যাচ খেলা প্রসঙ্গে তাঁর দাবি, ওপিডি-তে দায়িত্বপ্রাপ্ত কোনও চিকিৎসক ওই ম্যাচে ছিলেন না। যাঁরা খেলছিলেন, সম্ভবত তাঁরা ছুটিতে ছিলেন। কিন্তু ছুটিতে থাকলেও চিকিৎসকের ধর্ম মেনে কেন তাঁরা মরণাপন্ন সোফিয়ার চিকিৎসা করলেন না, সে প্রশ্নের সদুত্তর দিতে পারেননি প্রিন্সিপাল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চিকিৎসকরা ব্যস্ত ক্রিকেট খেলতে। অবহেলায় মৃত্যু হল বছর পাঁচেকের শিশুর! এমনটাই অভিযোগ করেছেন শিশুটির বাবা।
  • শিশুমৃত্যু খবর স্বীকার করে ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 
  • কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিল পাঁচ বছরের ছোট্ট শিশু সোফিয়া। বুধবার তাকে বিকালে বদায়ুঁর সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন বাবা নাজিম।
Advertisement