shono
Advertisement
Uttar Pradesh

মুখে বাড়তি লোমের জন্য ট্রোলড! মোক্ষম জবাব দিল দশম শ্রেণির পরীক্ষায় প্রথম হওয়া কিশোরী

কিশোরীর পাশে দাঁড়িয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী-সহ বহু নেটিজেনও।
Posted: 09:29 AM Apr 28, 2024Updated: 09:29 AM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাচী নিগম। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে সে। ৯৮.৫ শতাংশ নম্বর পেয়েও কিন্তু রেহাই নেই। নেট ভুবনে কুৎসিত ট্রোলিংয়ের মুখে পড়তে হয়েছে তাকে। কেননা তার যে ছবি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে প্রাচীর মুখে স্পষ্ট 'গোঁফের রেখা'। আর সেই কারণেই নেটিজেনদের একাংশ বিশ্রীভাবে কটাক্ষ করেছে তাকে। অবশেষে সেই ট্রোলিংয়ের সপাট জবাব দিল প্রাচী। জানিয়ে দিল, তাঁর নম্বরটাই শেষ কথা বলবে, মুখের বাড়তি অবাঞ্ছিত লোম নয়।

Advertisement

যত সময় যাচ্ছে 'ট্রোলিং' এক ভয়াবহ সামাজিক ব্যাধির আকার ধারণ করছে। যে কোনও বিষয়েই তৈরি হয়ে যাচ্ছে মিম। অশ্লীল রসিকতা বা খেউরে মেতে উঠছে নেট ভুবন। তাতে উলটো দিকের মানুষটার মনে কতটা ক্ষত তৈরি হচ্ছে, সেসব নিয়ে ভাবিতই নয় ট্রোলাররা। এই ট্রোলিং কোন পর্যায়ে যেতে পারে তা টের পেয়েছেন প্রাচী। প্রায় একশো শতাংশের কাছাকাছি নম্বর পেয়ে রাজ্যের সেরা হয়েও স্রেফ মুখের বাড়তি লোমের কারণেই যে এভাবে ট্রোলড হতে হবে সেটা তার কাছে একেবারেই অনভিপ্রেত ছিল।

[আরও পড়ুন: হুকিং করে ঝুপড়িতে এসি চালাচ্ছেন কাগজ কুড়ানি! বিস্মিত মেয়র পারিষদ]

নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে প্রাচী জানাচ্ছে, ''আমি দেখেছি লোকেরা আমাকে ট্রোল করছে। তবে এতে আমার কিছু যায় আসে না। কেননা আমার নম্বরটাই আসল, মুখের লোম নয়। এমনকী চাণক্যকেও তাঁর চেহারা নিয়ে খোঁচার মুখে পড়তে হয়েছিল। কিন্তু সেটা তাঁকেও সেভাবে প্রভাবিত করতে পারেনি।''

তবে নেটদুনিয়ার সবটাই যে অন্ধকার নয়, তাও বুঝতে পেরেছে প্রাচী। যেমন বহু ট্রোলার তাকে আক্রমণ করেছে, তেমনই বহু নেটিজেন তার পাশেও দাঁড়িয়েছে। ওই কিশোরীর সঙ্গে কথা বলেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। কোনও অন্য বিষয়ে মাথা না ঘামিয়ে নিজের পড়াশোনায় ফোকাস ধরে রাখারই পরামর্শ দিয়েছেন তিনি। সেই সঙ্গে এই ধরনের কুমন্তব্যে প্রাচীর মনে কতটা প্রভাব পড়তে পারে তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

[আরও পড়ুন: সন্তান চেয়েছিল হামাস জঙ্গি! বন্দিদশার গল্প শোনালেন ইজরায়েলি তরুণী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৯৮.৫ শতাংশ নম্বর পেয়েও রেহাই নেই। নেট ভুবনে কুৎসিত ট্রোলিংয়ের মুখে পড়তে হল যোগীরাজ্যের ছাত্রীকে।
  • কেননা তার যে ছবি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে প্রাচীর মুখে বাড়তি লোম।
  • আর সেই কারণেই নেটিজেনদের একাংশ বিশ্রীভাবে কটাক্ষ করেছে তাকে। অবশেষে সেই ট্রোলিংয়ের সপাট জবাব দিল প্রাচী নাম্নী ওই কিশোরী।।
Advertisement