Advertisement

সময়ের আগে অবসর নিতে বাধ্য করেছিল কেন্দ্র! Yogi’র বিরুদ্ধে লড়বেন সেই IPS অফিসার

09:50 PM Aug 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি যে পদে চাকরি করছেন, সেই পদে থাকার জন্য যথেষ্ট ফিট নন। সরকারি বিজ্ঞপ্তিতে এমনটাই বলা হয়েছিল।নিমেষে তাঁকে সাধের চাকরি থেকে বিদায় নিতে হয়। বহু কষ্ট করে, দেশসেবার মহান উদ্দেশ্য নিয়ে ইন্ডিয়ান পুলিশ সার্ভিসে যোগ দিয়েছিলেন অমিতাভ ঠাকুর। কিন্তু দেশসেবার সেই স্বপ্ন ছেড়ে দিতে হয়েছে মাঝপথেই। এবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) বিরুদ্ধে নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন সেই অমিতাভ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

নিজের চাকরিজীবনে একাধিকবার সরকারের রোষানলে পড়েছেন এই আইপিএস (IPS) অফিসার। উত্তরপ্রদেশে তখন সমাজবাদী পার্টির সরকার। মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। সেসময়ই মুলায়ম সিং যাদবের বিরুদ্ধে প্রকাশ্যে কাজে বাধা এবং হুমকি দেওয়ার অভিযোগ তোলেন অমিতাভ ঠাকুর। উত্তরপ্রদেশের অখিলেশ (Akhilesh Yadav) সরকার তাঁকে কঠোর শাস্তি দেয়। সঙ্গে সঙ্গে সাসপেন্ড করে দেওয়া হয়। অমিতাভের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তদন্তও শুরু হয়। পরে সেই অভিযোগ উড়িয়ে স্বমহিমায় ফিরেও আসেন তিনি। পুরো বেতন দিয়ে তাঁকে চাকরিতে পুনর্বহাল করে তদন্ত কমিশন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

[আরও পড়ুন: ‘Modi ভারতের রাজা নন’, বিদেশ ও আর্থিক নীতি নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ খোদ BJP সাংসদের]

কিন্তু সরকার বদলানোর পরও সেই একই সমস্যা। এবারে যোগী সরকারের কাজকর্মের ধরন নিয়ে পুলিশ বিভাগের অন্দরে প্রশ্ন তোলা শুরু করেন অমিতাভ ঠাকুর। সরকারের সঙ্গে তাঁর বিবাদ চরম আকার নেয়। শেষ পর্যন্ত এবছর ২৩ মার্চ তাঁকে আনফিট ঘোষণা করে চাকরি থেকে স্বেচ্ছাবসর নিতে বাধ্য করে সরকার। অথচ, তাঁর চাকরির মেয়াদ ছিল ২০২৮ সাল পর্যন্ত।

[আরও পড়ুন: Independence Day 2021: স্বাধীনতা দিবসের ৭৫ বছরে তেরঙ্গা নিয়ে রইল কিছু অজানা তথ্য]

চাকরি থেকে বরখাস্ত হওয়ার এই জ্বালা মুখ বুজে সহ্য না করার সিদ্ধান্ত নিয়েছেন অমিতাভ ঠাকুর। তিনি ঘোষণা করেছেন, মুখ্যমন্ত্রী আদিত্যনাথের বিরুদ্ধে নির্বাচনী ময়দানে অবতীর্ণ হবেন তিনি। যোগী যে কেন্দ্র থেকেই ভোটে দাঁড়ান না কেন, সেখানেই লড়বেন অমিতাভ (Amitabh Thakur)। এক বিবৃতিতে অমিতাভের স্ত্রী জানিয়েছেন, এটা তাঁদের আদর্শের লড়াই। উত্তরপ্রদেশ (Uttar Pradesh) সরকার বহু অসাংবিধানিক, বেআইনি সিদ্ধান্ত নিয়েছে। তাঁর প্রতিবাদেই যোগীর বিরুদ্ধে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next