shono
Advertisement
Uttar Pradesh

অ্যাম্বুল্যান্সে শ্লীলতাহানি! অত্যাচারে মৃত্যু অসুস্থ স্বামীর, যোগীরাজ্যে মহিলা সুরক্ষা নিয়ে প্রশ্ন তৃণমূলের

পুলিশ অভিযুক্তদের ধরতে উদ্যোগ নিচ্ছে না, অভিয়োগ নির্যাতিতার।
Published By: Kishore GhoshPosted: 05:00 PM Sep 05, 2024Updated: 05:07 PM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিউরে ওঠার মতো অপরাধ বিজেপি শাসিত উত্তরপ্রদেশে। অ্যাম্বুল্যান্সের ভিতরে মহিলাকে শ্লীলতাহানির অভিযোগ। ঘটনায় অভিযুক্ত চালক এবং তাঁর সঙ্গী। বাধা দেওয়ার চেষ্টা করায় মহিলা এবং তাঁর অসুস্থ স্বামীর উপর চড়াও হন অভিযুক্তরা। এমনকী অসুস্থ ব্যক্তির অক্সিজেন মাস্ক খুলে তাঁকে অ্যাম্বুল্যান্স থেকে ফেলে দেওয়া হয় বলেও অভিযোগ। পাশবিক অত্যাচারে মৃত্যু হয় মহিলার স্বামীর! এই ঘটনা প্রকাশ্যে আসতেই ছিছিক্কার পড়ে গিয়েছে যোগীরাজ্যে। রাজ্যের আইনশৃঙ্খলার প্রশ্ন তুলে সরব হয়েছে বিরোধীরা। ঘটনায় সোশাল মিডিয়ায় সরব হয়েছে তৃণমূল।

Advertisement

পুলিশ জানিয়েছে, ঘটনাটি উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগর জেলার। স্থানীয় বস্তি মেডিক্যাল কলেজে অসুস্থ স্বামীকে ভর্তি করেছিলেন মহিলা। অবস্থার অবনতি হলেও অর্থের অভাবে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার বদলে বাড়িতেই ফিরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। এর জন্য একটি অ্যাম্বুলেন্স ভাড়া করেছিলেন। মাঝপথে ওই অ্যাম্বুলেন্সের চালক এবং তাঁর সঙ্গী মহিলার শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। মহিলা বাধা দেওয়ার চেষ্টা করলে তাঁর উপর চড়াও হন অভিযুক্তরা। এই সময় মহিলার অসুস্থ স্বামীর অক্সিজেন মাস্ক খুলে নেওয় হয় বলেও অভিযোগ। এমনকী দু’জনকেই অ্যাম্বুল্যান্স থেকে ঠেলে রাস্তায় ফেলে দেন চালক এবং তাঁর সঙ্গী। এর ফলে গুরুতর জখম হন মহিলার স্বামী। মহিলা ভাইকে ফোন করে ঘটনার কথা জানান। ভাই পুলিশকে জানালে পুলিশ এসে মহিলা এবং তাঁর স্বামীকে উদ্ধার করে। এর পর হাসপাতালের পথেই মৃত্যু হয় মহিলার স্বামীর। এই ঘটনায় পুলিশের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন নির্যাতিতা। তিনি অভিযোগ করেছেন, পুলিশ অভিযুক্তদের ধরতে উদ্যোগ নিচ্ছে না।

 

[আরও পড়ুন: কোটায় ফের উচ্চাশার বলি, আত্মঘাতী নিট পড়ুয়া, চলতি বছরেই মৃত ১৫]

এদিকে ঘটনায় ব্যাপক শোরগোল শুরু হয়েছে। যোগীরাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। শ্লীলতাহানির ঘটনায় এক্স হ্যান্ডেলে সরব হয়েছে তৃণমূল। AITC-র এক্স হ্যান্ডেলে লেখা হয়েছে, "উত্তরপ্রদেশের কোথাও মহিলারা সুরক্ষিত নয়, এমনকী মুমূর্ষু স্বামীকে নিয়ে যাওয়া অ্যাম্বুলেন্সের ভিতরেও।" মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদারকে ট্যাগ করা পোস্টে লেখা হয়েছে, "আপনারা কি এই বোনটির জন্যও মোমবাতি জ্বালাবেন? নাকি বিজেপি শাসিত রাজ্যে মহিলাদের উপর অত্যাচার নিয়ে ভাবছেন না?"

 

[আরও পড়ুন: ভারতে ধর্ষণের মামলায় ১০ জনের মধ্যে সাজা মাত্র ৩ জনের! বলছে পরিসংখ্যান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুলিশ জানিয়েছে, ঘটনাটি উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগর জেলার।
  • স্থানীয় বস্তি মেডিক্যাল কলেজে অসুস্থ স্বামীকে ভর্তি করেছিলেন মহিলা।
Advertisement