shono
Advertisement

কার্তিক পূর্ণিমায় নিষিদ্ধ গঙ্গাস্নান, হরিদ্বারে ঢুকতে পারবেন না ভক্তরা

সংক্রমণ রুখতে কড়া পুলিশ-প্রশাসন।
Posted: 03:28 PM Nov 29, 2020Updated: 03:28 PM Nov 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার্তিক পূর্ণিমায় হরিদ্বার যাওয়ার পরিকল্পনা করেছেন। তাহলে সমস্ত প্ল্যান প্রোগ্রাম কুলুঙ্গিতে তুলে রাখুন আপাতত। কারণ উত্তরাখণ্ড (Uttarakhand) পুলিশের তরফে রবিবারই জানিয়ে দেওয়া হল ৩০ নভেম্বর অর্থাৎ সোমবার পর্যন্ত হরিদ্বারের সমস্ত সীমান্ত সিল করে দেওয়া হল। এই বিশেষ দিনে ভক্তদের জমায়েতে সংক্রমণ তীব্র আকার নিতে পারে। সেই কারণেই আগেভাগে সিদ্ধান্ত ঘোষণা করে দিল উত্তরাখণ্ড প্রশাসন।

Advertisement

কার্তিক পূর্ণিমা উপলক্ষে লক্ষ লক্ষ মানুষ প্রতিবছর ভিড় জমান হরিদ্বারের (Haridwar) গঙ্গাপারে। গঙ্গায় ডুব দিয়ে পবিত্র হন, মানত করেন। কিন্তু এবছর পালটে যাচ্ছে ছবিটা। উত্তরাখণ্ডের করোনার ঊর্ধ্বমুখী গ্রাফের কথা মাথায় রেখেই কড়া পুলিশ-প্রশাসন। এসপি সেন্থিল আবুদাই কৃষ্ণরাজ এস বলেন, “আজ এবং আগামিকাল, দু’দিনই হরিদ্বারের সীমান্ত বন্ধ থাকবে। গঙ্গাস্নানের জন্য যাতে তীর্থযাত্রীরা এই জেলায় প্রবেশ করতে না পারেন, সেদিকে কড়া নজর রাখা হবে।” সঙ্গে এও জানান, যাঁরা বিশেষ প্রয়োজনে হরিদ্বার আসছেন, তাঁদের প্রবেশের অনুমতি দেওয়া হবে।

[আরও পড়ুন: ‘আপনাদের প্রজন্ম শেষ হয়ে গেলেও হায়দরাবাদের নাম বদলাবে না’, যোগীকে জবাব ওয়েইসির]

বর্তমানে উত্তরাখণ্ডে অ্যাকটিভ কেস ৪ হাজার ৮৭৬। দেরাদুনেও বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। ৩০ নভেম্বর থেকে তাই সাপ্তাহিক লকডাউনের পথে হাঁটছে উত্তরাখণ্ডের রাজধানী। জরুরি দোকান-বাজার বাদ দিয়ে সবকিছু বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। এবার কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে হরিদ্বারেও কড়াকড়ি। গঙ্গাস্নান করতে যাতে কেউ সীমান্ত পেরিয়ে সে জেলায় না ঢুকতে পারেন, তার জন্য প্রতিনিয়ত চলছে বিশেষ নজরদারি।

[আরও পড়ুন: প্রাধান্য সেই সোনিয়া ঘনিষ্ঠদেরই! প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে অন্তর্বর্তীকালীন কোষাধ‌্যক্ষ করল কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement