Advertisement

শারীরিক অবস্থার অবনতির জের, নয়াদিল্লির এইমস হাসপাতালে ভরতি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

11:31 AM Dec 28, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই খারাপ হচ্ছে করোনা আক্রান্ত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতের (Trivendra Singh Rawat) শরীর। তাই প্রথমে তাঁকে দেরাদুনের দুন হাসপাতালে ভরতি করা হলেও পরে নয়াদিল্লির এইমস হাসপাতালে ভরতি করা হয়। তাঁর বুকে সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে চিকিৎসকদের সূত্রে জানা গিয়েছে। গত ১৮ ডিসেম্বর করোনা মহামারীতে আক্রান্ত হন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী।

Advertisement

সোমবার সকালে এবিষয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর অফিস থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। তাতে উল্লেখ করা হয়েছে, ত্রিবেন্দ্র সিং রাওয়াতের চিকিৎসক ডা. এনএস বিস্ত জানিয়েছেন যে মুখ্যমন্ত্রীর বুকে সংক্রমণ ধরা পড়েছে। তাই তাঁকে প্রথমে উত্তরাখণ্ডের রাজধানী দেরাদুনের দুন হাসপাতালে ভরতি করা হয়। পরে শরীর আরও খারাপ হচ্ছে দেখে তাঁকে নয়াদিল্লির এইমস (AIIMS) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘‌মুখ্যমন্ত্রী পদের প্রতি কোনও লোভ নেই’‌, আচমকাই উলটো সুর নীতীশ কুমারের!]

গত ১৮ ডিসেম্বর দুপুরে টুইট করে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত জানিয়ে দেন তিনি করোনা পজিটিভ। লেখেন, ‘আজ আমি করোনা পরীক্ষা করিয়েছিলাম। রিপোর্ট পজিটিভ এসেছে। আমার শরীর সুস্থই আছে এবং কোনও লক্ষণ নেই। আপাতত চিকিৎসকদের পরামর্শ মেনে আমি হোম আইসোলেশনে থাকব। সকলের কাছে অনুরোধ, গত কয়েক দিনের মধ্যে আমার সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁরা যেন আইসোলেশনে থাকেন এবং নিজেদের পরীক্ষা করিয়ে নেন।’ প্রথমে শরীর ঠিক থাকলেও রবিবার আচমকা অবনতি হওয়ায় তাঁকে দুন হাসপাতালে ভরতি করা হয়েছিল।

[আরও পড়ুন: বছরের শেষ সপ্তাহে দেশের করোনা সংক্রমণে ফের উদ্বেগ, বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা]

Advertisement
Next