Advertisement

Rajya Sabha: বিরোধীদের তাণ্ডবে সারারাত ঘুমোননি, কান্নায় ভেঙে পড়লেন Venkaiah Naidu

01:55 PM Aug 11, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ধারিত সময়ের আগে লোকসভায় বাদল অধিবেশন শেষ হচ্ছে। বুধবারই এবারের অধিবেশন শেষ হচ্ছে বলে জানিয়েছেন স্পিকার ওম বিড়লা (Om Birla)। এদিকে এদিনই রাজ্যসভায় (Rajya Sabha) কেঁদে ফেলতে দেখা গেল রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুকে (Venkaiah Naidu)। বিরোধীদের আচরণে আহত হয়ে সারা রাত ঘুমোতে পারেননি বলেও জানিয়েছেন তিনি। তাঁর দাবি, বিরোধীদের আচরণে সংসদের পবিত্রতা নষ্ট হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তিনটি কৃষি আইন বাতিল করার দাবিতে মঙ্গলবার রাজ্যসভা উত্তাল হয় বিরোধীদের বিক্ষোভে। এক সাংসদকে ডেপুটি চেয়ারম্যানের দিকে ফাইল ছুঁড়ে মারতেও দেখা যায়। সেই প্রসঙ্গ তুলেই এদিন ক্ষোভপ্রকাশ করতে দেখা যায় চেয়ারম্যানকে। তিনি বলেন, ”টেবিলের উপরে যখন কিছু সদস্য লাফিয়ে উঠে পড়েছিল তখনই সংসদের পবিত্রতা নষ্ট হয়ে গিয়েছে।” পরিস্থিতি দেখে ‘গভীর যন্ত্রণা’ ব্যক্ত করেন তিনি। তাঁর কথায়, ”আমি খুব দুঃখ পেয়েছি। অত্যন্ত আহত হয়েছি এসব দেখে। মঙ্গলবার যা ঘটেছে তা দেখে আমি সারা রাত ঘুমোতে পারিনি।”

[আরও পড়ুন: Oxygen death corona: অক্সিজেনের অভাবে মৃত্যু হয়নি! কেন্দ্রের পক্ষেই মত অধিকাংশ রাজ্যের]

এবার সংসদের বাদল অধিবেশনের শুরু থেকেই বিতর্ক ছিল তুঙ্গে। মূলত পেগাসাস ইস্যু নিয়ে সরব ছিল বিরোধীরা। সেই সঙ্গে কৃষি আইন, মূল্যবৃদ্ধির মতো ইস্যুও ছিল। পরিস্থিতি এমন দাঁড়ায় ঘণ্টার পর ঘণ্টা দুই কক্ষের অধিবেশন মুলতুবি করা হয়। এই পরিস্থিতিতে লোকসভার বাদল অধিবেশন নির্দিষ্ট সময়ের দু’দিন আগেই শেষ হয়ে গেল। বুধবার অধিবেশন শুরুর আগেই একথা জানিয়ে দেন লোকসভার স্পিকার ওম বিড়লা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

স্পিকার জানিয়েছেন, যেভাবে পেগাসাস ইস্যু নিয়ে বিরোধীদের সঙ্গে সরকারের সংঘাতে সংসদ অচল থাকছে, তাতে অধিবেশনের কাজ ব্যাহত হচ্ছে। এবারের বাদল অধিবেশনের শুরু থেকেই এই সমস্যা চলছে। সেই কারণেই শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের আগেই অধিবেশন শেষ করার সিদ্ধান্ত।

[আরও পড়ুন: Khudiram Bose-এর প্রয়াণ দিবসে বাংলায় টুইট করে শ্রদ্ধা জানালেন Amit Shah]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next