shono
Advertisement

কালো টাকা নিয়ে মোদিকে খোঁচা চিদম্বরমের, জবাব বেঙ্কাইয়ার

আর কে নগর উপ নির্বাচন ঘিরে চলছে রাজনৈতিক চাপান উতোর। The post কালো টাকা নিয়ে মোদিকে খোঁচা চিদম্বরমের, জবাব বেঙ্কাইয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 02:04 PM Apr 10, 2017Updated: 08:34 AM Apr 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোটবন্দিতে উধাও হবে কালো টাকা। এমনটাই শোনা গিয়েছিল। তাহলে কি আর কে নগর উপনির্বাচনে সব সাদা টাকা উড়ল? সম্প্রতি বাতিল হওয়া তামিলনাড়ুর উপনির্বাচনকে ঘিরে এভাবেই কটাক্ষ ধেয়ে এল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিকে। আঙুল তুললেন খোদ কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। আর তার জবাব দিলেন কেন্দ্রীয় তথ্য-প্রযুক্তিমন্ত্রী বেঙ্কাইয়া নাইডু।

Advertisement

‘মোদির নেতৃত্বেই নজিরবিহীন উন্নয়নের পথে চলেছে ভারত’ ]

ভোট কেনাবেচার ব্যাপক অভিযোগ উঠেছিল আর কে নগর উপ নির্বাচনকে ঘিরে। দুধ কেনার টোকেন থেকে ফোন রিচার্জ- ভোটার ধরে রাখতে কোনও সুযোগই ছাড়া হয়নি বলে দাবি বিভিন্ন শিবিরের। নানা অভিযোগের প্রেক্ষিতেই সম্প্রতি তা বাতিল করা হয়েছে। আর এ প্রসঙ্গেই মোদিকে একহাত নিলেন পি চিদম্বরম। তাঁর প্রশ্ন, যদি নোটবন্দিতে কালো টাকা শেষ হল, তাহলে এই নির্বাচনে এত টাকা এল কীভাবে?

বস্তুত নোট বাতিলের ঐতিহাসিক ঘোষণাতেই এই কালো টাকার প্রসঙ্গ এনেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী। জানিয়েছিলেন, কোটি কোটি কালো টাকা আর দুর্নীতির ফাঁস থেকে দেশকে মুক্ত করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তাঁর যুক্তি সাধারণ মানুষ মেনেও নিয়েছিলেন। এদিন প্রধানমন্ত্রীর সেই কথার যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তুললেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

দিল্লিতে মোদি-মমতা বৈঠক, আলোচনা রাজ্যের বকেয়া প্রকল্প নিয়ে ]

প্রধানমন্ত্রীর তরফে অবশ্য এর কোনও উত্তর মেলেনি। তবে মুখ খুলেছেন বেঙ্কাইয়া নাইডু। কটাক্ষ করে তাঁর জবাব, চিদম্বরমই ভাল জানেন কালো টাকা কীভাবে ছড়ায়। নাইডুর দাবি, বিগত সরকারের আমলেই কালো টাকার রমরমা তুঙ্গে উঠেছিল। এই সরকারের আমলে বরং কালো টাকা তৈরি হওয়া কমেছে। সেই সঙ্গে বেঙ্কাইয়ার সাফাই, সরকার সর্বোতভাবে দেশকে দুর্নীতিমুক্ত করতে চেষ্টা করছে। কালো টাকা রুখতে প্রয়াস চালাচ্ছে। তারপরও যদি দুর্নীতি হয়ে থাকে তবে সংশ্লিষ্ট রাজনৈতিক দলই তার জবাব দিতে পারবে।

রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে থাকছেন না, জানিয়ে দিলেন আদবানী ]

আয়কর দপ্তরের মতো সরকারি এজেন্সিগুলোর অপব্যবহারেরও অভিযোগ তুলেছিল বিরোধীরা। এদিন তা অস্বীকার করে তিনি জানান, ‘কীসের অপব্যবহার? প্রতিটি সরকারি দপ্তর তার নিজের মতো করে কাজ করে চলেছে মাত্র।’

The post কালো টাকা নিয়ে মোদিকে খোঁচা চিদম্বরমের, জবাব বেঙ্কাইয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement