shono
Advertisement

‘খুব কঠিন সিদ্ধান্ত’, লোকসভার লড়াই থেকে সরে দাঁড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং

সেনাপ্রধানের মেয়াদ ফুরনোর পরে দশ বছর কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন তিনি।
Posted: 03:50 PM Mar 25, 2024Updated: 03:50 PM Mar 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) লড়বেন না ভি কে সিং। প্রাক্তন সেনাপ্রধান, কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, সারাজীবন মানুষের সেবা করেছেন তিনি। তবে এবার অন্য কাজে মন দিতে চান। প্রসঙ্গত, সেনাপ্রধানের মেয়াদ শেষ হওয়ার পরই বিজেপিতে (BJP) যোগ দিয়েছিলেন ভি কে সিং।

Advertisement

রবিবার লোকসভা নির্বাচনের জন্য পঞ্চম দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। তার কিছুক্ষণ আগেই আচমকা ভি কে সিং ঘোষণা করেন, আসন্ন নির্বাচনে আর লড়তে চান না। উল্লেখ্য, সেনাপ্রধানের পদ থেকে অবসর নেওয়ার কিছুদিন পরেই বিজেপিতে যোগ দেন ভি কে সিং (VK Singh)। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে গাজিয়াবাদ থেকে জেতেন। ২০১৯ সালেও বিজেপির টিকিটে জিতে মন্ত্রী হন। আপাতত অসামরিক বিমান পরিবহন ও সড়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী তিনি।

[আরও পড়ুন: চোরের কবলে নাড্ডা! রাজধানী থেকে খোয়া গেল ৫২ লক্ষের বিলাসবহুল গাড়ি]

আচমকাই লোকসভার লড়াই থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন প্রাক্তন সেনাপ্রধান। এক্স হ্যান্ডেলে তিনি জানান, “সৈনিক হিসাবে দেশের সেবায় নিজের জীবন উৎসর্গ করেছি। তার পরেও গত দশ বছর গাজিয়াবাদকে আন্তর্জাতিক মানের শহর হিসাবে গড়ে তুলতে চেষ্টা করেছি। গাজিয়াবাদের মানুষ, বিজেপি নেতারা আমার উপরে ভরসা করেছেন। তাঁদের এই ভালোবাসা আমার কাছে অমূল্য।”

সকলকে ধন্যবাদ দেওয়ার পরে এই পোস্টেই লোকসভা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানান প্রাক্তন সেনাপ্রধান। তাঁর কথায়, “খুব কঠিন একটা সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে নিজের মনের ডাক শুনেই কাজ করছি। ২০২৪ সালের নির্বাচনে আর লড়ব না। এবার অন্যরকম কোনও কাজ করতে চাই। অন্য কোনও উপায়ে দেশের সেবা করার ইচ্ছা আছে।” ভি কে সিংয়ের এই পোস্টের পরে ওয়াকিবহাল মহলের অনুমান, হয়তো তাঁকে দলের কোনও গুরুত্বপূর্ণ পদে দেখা যেতে পারে।

[আরও পড়ুন: বসন্তে পলাশের রং JNU-তে, তিন দশক পর দলিত সভাপতি পেল ছাত্র সংগঠন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement