shono
Advertisement

'রোজ রামনাম করি', ভোটের মুখে অযোধ্যায় সপরিবারে রামলালা দর্শনে রাজ্যপাল বোস

Published By: Sayani SenPosted: 09:58 AM Apr 13, 2024Updated: 10:25 AM Apr 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দিরে উদ্বোধনের প্রায় মাসতিনেক পর অযোধ্যায় রাজ্যপাল সি ভি আনন্দ বোস। শুক্রবার সপরিবারে মন্দির দর্শন করেন। পুজো দেন। এর পর সরযূতে দীপদানও করেন।

Advertisement

সামনেই লোকসভা নির্বাচন। বাংলায় লোকসভা নির্বাচন শান্তিপূর্ণ করার বার্তা দিয়েছেন। ভোটের দিন সকাল থেকে রাস্তায় থাকবেন বলেই জানিয়েছেন তিনি। তার আগে রামলালার দর্শনে আপ্লুত রাজ্যপাল। তিনি বলেন, "আমি রোজ রামনাম করি। রামনাম এক ব্যক্তির প্রার্থনাই নয়। আসলে রামনাম সংস্কার, সংস্কৃতির গর্ব। ভগবানের আশীর্বাদ প্রার্থনা করেছি। রামলালাকে বাংলার মাটি, বাংলার জল, বাংলার বায়ু, বাংলার ফল সমর্পণ করেছি।" পাশাপাশি, মহাত্মা গান্ধীকেও স্মরণ করেন রাজ্যপাল।

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলা: জ্যোতিপ্রিয়-সহ ৩ জনের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত ইডির]

প্রসঙ্গত, চলতি বছরের ২২ জানুয়ারি অযোধ্যায় মহাসমারোহে উদ্বোধন হয়েছে নবনির্মিত রামমন্দিরের। প্রধানমন্ত্রী মোদির হাতে প্রাণপ্রতিষ্ঠা হয়েছে রামলালার। সেই অনুষ্ঠানে বাংলা-সহ গোটা দেশের পবিত্র স্থানগুলি থেকে মাটি, জল সংগ্রহ করে অযোধ্যায় পৌঁছে দিয়েছেন বাংলার বিজেপি সাংসদ, নেতারা। ওইদিনও অযোধ্যার পবিত্র অনুষ্ঠানে হাজির ছিলেন তাঁরা। শুধু তাঁরাই নন, হাজার হাজার বঙ্গবাসী সেখানে গিয়েছিলেন। রামমন্দির বা রামলালা নিয়ে বাংলার মানুষের আবেগ স্পষ্ট হয়ে গিয়েছিল। আবার রামমন্দির নিয়ে রাজনৈতিক মহলেও কম কাটাছেঁড়া হয়নি। এই প্রেক্ষাপটে ঠিক ভোটের মুখে রাজ্যপালের রামলালা দর্শন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ৪৮ ঘন্টার মধ্যে ইজরায়েলে হামলা চালাতে পারে ইরান, ভারতীয়দের কী বার্তা বিদেশমন্ত্রকের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement