shono
Advertisement

Mann ki Baat: বছরের শেষ ‘মন কি বাতে’ও মোদির মুখে সেই ওমিক্রন সতর্কতা

করোনার সঙ্গে লড়াইয়ে দেশের জনশক্তিকে কুর্নিশ প্রধানমন্ত্রীর।
Posted: 12:04 PM Dec 26, 2021Updated: 12:14 PM Dec 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারের কাজের খতিয়ান দেওয়ার জন্য ‘মন কি বাত’ (Mann Ki Baat) নয়। সেটা অন্যভাবেও করা যেত। কিন্তু তৃণমূল স্তরের মানুষদের সম্মিলিত প্রয়াসকে তুলে ধরাই এর উদ্দেশ্য। বছরের শেষ তথা ৮৪তম ‘মন কি বাতে’ একথাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। রবিবাসরীয় সকালে সকলকে সতর্কও করলেন করোনার (Coronavirus) নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron) সম্পর্কে। ঠিক কী কী বললেন তিনি?

Advertisement

  • আপনারা সকলেই ২০২১ সালকে বিদায় জানিয়ে ২০২২-কে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন। নতুন বছরে প্রতিটি মানুষ, প্রতিটি সংস্থাকেই সংকল্প করতে হবে নতুন কিছু করার। আগামী বছরে আরও উন্নত হয়ে ওঠার।

[আরও পড়ুন: যৌন নির্যাতনে অন্তঃসত্ত্বা নাবালিকা, গর্ভপাতের অনুমতি চেয়ে হাই কোর্টে বাবা-মা]

  • গত সাত বছরে ‘মন কি বাত’ আমাদের অনুপ্রেরণা জাগিয়েছে ব্যক্তিগত কল্যাণের মাধ্যমে দেশ ও সমাজের জন্য আরও ভাল কিছু করার, আরও উন্নতি করার।
  • সরকারের কাজের খতিয়ান দেওয়ার জন্য ‘মন কি বাত’ নয়। তৃণমূল স্তরের মানুষদের সম্মিলিত প্রয়াসকে তুলে ধরাই এর উদ্দেশ্য।
  • আমার অভিজ্ঞতা থেকে দেখেছি সংবাদমাধ্যমের ঝলকানি থেকে দূরে, সংবাদপত্রের শিরোনাম থেকে দূরে কত মানুষ দুর্দান্ত কাজ করে চলেছেন। তাঁরা নিজেদের ‘আজ’কে দেশের ভবিষ্যতের জন্য নিয়োজিত করছেন।

[আরও পড়ুন: আঠেরোর অপেক্ষা নয়, বয়ঃসন্ধি পেরোলেই বিয়ে করতে পারে মুসলিম মেয়েরা! বলছে আদালত]

  • ভারত যেভাবে কোভিড-১৯-এর সঙ্গে লড়াই করছে তার জন্য ধন্যবাদ প্রাপ্য আমাদের জনশক্তির। ভারতের টিকাকরণের সংখ্যা বাড়ছে এবংএটি আমাদের বিজ্ঞানীদের উদ্ভাবনী উদ্যোগ এবং আমাদের জনগণের প্রতি আস্থাকে প্রদর্শন করে।
  • করোনার নতুন স্ট্রেনের বিরুদ্ধে আমাদের সকলকে সতর্কতা অবলম্বন করতে হবে।
  • গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের একটি চিঠি আমার মনকে ছুঁয়েছিল। তিনি লিখেছিলেন, উনি যদি একজন পড়ুয়াকেও অনুপ্রাণিত করতে পারেন তা যথেষ্ট হবে। আমি আজ বলতে পারি, তিনি গোটা দেশকে অনুপ্রাণিত করেছেন। ওঁর চিঠিতে হয়তো শুধু পড়ুয়াদের কথা বলা আছে। কিন্তু তা আসলে গোটা সমাজের কাছেই এক বার্তা।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement