Advertisement

‘একদিন সমগ্র কাশ্মীর আমাদের হবে’, পাকিস্তানের উদ্বেগ বাড়িয়ে হুঙ্কার বায়ুসেনা কর্তার

02:01 PM Oct 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরের বিশেষ ধারা বাতিল নিয়ে আন্তর্জাতিক মঞ্চে লাগাতার দরবার করছে পাকিস্তান (Pakistan)। বারবার ব্যর্থ হলেও ভারতের বিরুদ্ধে বিষোদগার করে চলেছে ইমরান খানের প্রশাসন। এহেন পরিস্থিতিতে এবার ভারতীয় বায়ুসেনার কর্তা অমিত দেব স্পষ্ট ভাষায় জানিয়েছেন একদিন সমগ্র কাশ্মীর ভারতের হবে।

Advertisement

[আরও পড়ুন: আগামী সপ্তাহে আগরতলায় প্রথম জনসভা অভিষেকের, তার আগে TMC-BJP সংঘর্ষে উত্তপ্ত ত্রিপুরা]

পুঞ্চ জেলায় গত দিন পনেরো ধরেই সেনা-জঙ্গি লড়াই চলছে। সংঘর্ষ হয়েছে বদগাওঁয়েও। অভিযানে বেশ কয়েকটি সংঘর্ষে এখনও পর্যন্ত দশ সেনা জওয়ান শহিদ হয়েছেন। খতম হয়েছে বেশ কয়েকজন পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদী। এই প্রসঙ্গে বুধবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওয়েস্টার্ন এয়ার কমান্ডের প্রধান এয়ার মার্শাল অমিত দেব বলেন, “বায়ুসেনা ও স্থলসেনার পাশাপাশি আরও অনেক ক্ষুদ্র অভিযানের দৌলতে কাশ্মীরের স্বাধীনতা রক্ষা হচ্ছে। আমি নিশ্চিত একদিন পাক অধিকৃত কাশ্মীর এদিকের সঙ্গে যুক্ত হবে আর আগামীদিনে সমগ্র কাশ্মীর আমাদের হবে।”

পাক অধিকৃত কাশ্মীর মুক্ত করার জন্য এর আগেও বেশ কয়েকবার দাবি উঠেছে। ৩৭০ ধারা বাতিলের পরেই এই বিষয়টির কথা প্রথম তুলেছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেছিলেন, পাকিস্তানের সঙ্গে কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল নিয়ে নয়, কথা হবে পাক অধিকৃত কাশ্মীরের বিষয়ে। তারপর সেই একই কথা বললেন বিদেশমন্ত্রী ড. এস জয়শংকর।

উল্লেখ্য, চলতি মাসে ক্রমাগত নাশকতা চালিয়ে কাশ্মীরে আতঙ্কের দিন ফেরানোর ছক কষেছিল জঙ্গিরা। হিন্দু ও শিখদের টার্গেট করছে জেহাদিরা। কিন্তু তাদের ষড়যন্ত্র ভেস্তে দিয়েছে ভারতীয় সেনা, কাশ্মীর পুলিশ এবং ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ। যৌথবাহিনীর লাগাতার অভিযানে গত দু’সপ্তাহে নিকেশ হয়েছে ১৭ সন্ত্রাসবাদী। অন্যদিকে সন্ত্রাসবাদীদের সহযোগিতার অভিযোগে গ্রেপ্তার হয়েছে ৪ জন সন্দেহভাজন। সবমিলিয়ে কাশ্মীরে পাকিস্তানের ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে ভারত।

[আরও পড়ুন: জওয়ানদের পাশে থাকার বার্তা, পুলওয়ামা হামলার সেই ঘটনাস্থলে রাত কাটালেন অমিত শাহ]

Advertisement
Next