shono
Advertisement

রাম মন্দির উদ্বোধনে আমন্ত্রণ শুধু মোদিকে! ‘অভিমান’ কংগ্রেসের

এই সব আয়োজন শুধু ভোটের জন্য, বলছে উদ্ধব সেনাও।
Posted: 07:11 PM Oct 26, 2023Updated: 07:11 PM Oct 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টের রায়ে অযোধ্যায় সুবিশাল রাম মন্দির তৈরির কাজ প্রায় শেষ। আগামী ২২ জানুয়ারি সেই ভব্য রাম মন্দিরের উদ্বোধন করবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বুধবারই সরকারি ভাবে প্রধানমন্ত্রীকে ওই অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ জানিয়ে এসেছেন রাম জন্মভুমি তীর্থক্ষেত্র ট্রাস্টের ট্রাস্টিরা। আর সেই নিয়েই যত বিতর্ক।

Advertisement

শুধু নরেন্দ্র মোদি কেন আমন্ত্রণ পাবেন? বাকিরা কেন পাবেন না? এই প্রশ্ন তুলে রীতিমতো অভিমানী সুরে সরব হলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা সলমন খুরশিদ (Salman Khurshid)। তাঁর আশঙ্কা রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠানটিকেও বিজেপির নিজস্ব অনুষ্ঠানে না পরিণত করা হয়। সলমনের সুরে সুর মিলিয়ে বিজেপিকে নিশানা করেছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথও।

[আরও পড়ুন: উৎসবেও রেহাই নেই! দাদুর সঙ্গে দশেরা অনুষ্ঠানে গিয়ে ‘ধর্ষিতা’ ৩ বছরের শিশুকন্যা]

সলমন খুরশিদ বলছেন,”এটা কি বিজেপির দলীয় উৎসব। ঈশ্বর তো সবার। সবার আমন্ত্রণ পাওয়া উচিত। অন্তত ট্রাস্টের তরফে বলা উচিত যে আমরা সবাইকে আমন্ত্রণ জানাব।” কমল নাথ আবার বলছেন,”রাম মন্দির কি শুধু বিজেপির (BJP)? এটা দেশের সবার। সনাতন ধর্মের প্রতীক। আমি খুশি যে রাম মন্দির হচ্ছে।”

[আরও পড়ুন: ‘হেমা মালিনীকেও নাচিয়ে ছেড়েছি’, উন্নয়ন নিয়ে বিতর্কিত মন্তব্য মধ্যপ্রদেশের মন্ত্রীর!]

মোদিকে এভাবে ঘটা করে আমন্ত্রণ জানানোই অখুশি সঞ্জয় রাউতও (Sanjay Raut)। তিনি বলছেন, রাম মন্দির উদ্বোধনের জন্য আবার আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণের কী আছে। এটা হাজার হাজার করসেবকের বলিদানের ফসল। আডবাণীজি এটার জন্য রথযাত্রা করেছিলেন। বিশ্ব হিন্দু পরিষদ, শিব সেনা, বজরং দল সকলের চেষ্টার ফসল। তাই সকলে স্বেচ্ছায় এই অনুষ্ঠানে যাবেন। প্রধানমন্ত্রীও স্বেচ্ছায় যেতেন। কিন্তু এখন মনে হচ্ছে, এই সব আয়োজন শুধু ভোটের জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement