shono
Advertisement

এনসিপির আসল প্রধান কে? পওয়ারের পক্ষেই ভোট জনতার, সমীক্ষায় পিছিয়ে অজিত

শরদের হাতেই ২৫ বিধায়কের সমর্থক, দাবি তাঁর শিবিরের।
Posted: 02:13 PM Jul 09, 2023Updated: 02:13 PM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনসিপিতে ভাঙনের পর সপ্তাহ পার। ভাইপো অজিতের দেওয়া ধাক্কা সামাল দিতে হিমশিম খাচ্ছেন মারাঠা স্ট্রংম্যান শরদ পওয়ার (Sharad Pawar)। বস্তুত অজিতের বিদ্রোহের পর শরদ পওয়ার আদৌ এনসিপির নাম ও প্রতীক দাবি করতে পারবেন কিনা সেটাও নিশ্চিত নয়। তবে আমজনতার এনসিপি সমর্থকদের বেশিরভাগই এখনও শরদকেই নিজেদের নেতা মানছেন। অন্তত সমীক্ষক সংস্থা সি ভোটারের সমীক্ষায় তেমনটাই উঠে এসেছে।

Advertisement

অজিতের (Ajit Pawar) বিদ্রোহের পর এনসিপির মালিকানা কার হাতে যাওয়া উচিত, সেটা নিয়ে একটি সমীক্ষা চালিয়েছে সি ভোটার (C Voter)। সেই সমীক্ষা পাওয়া তথ্য বলছে ৬৬ শতাংশ মানুষ এখনও শরদ পওয়ারকেই এনসিপির আসল নেতা বলে মনে করেন। আর অজিত পওয়ারকে এনসিপির নেতা মনে করেন মাত্র ২৫ শতাংশ মানুষ। অর্থাৎ বিদ্রোহ করে কাকাকে বিপাকে ফেললেও মানুষের মনে সেভাবে দাগ কাটতে পারেননি অজিত পওয়ার।

[আরও পড়ুন: ‘এত খুন করে মহান হবেন?’, নওদায় মৃত কংগ্রেস নেতার বাড়ি থেকে মুখ্যমন্ত্রীকে তোপ অধীরের]

সমীক্ষকরা প্রশ্ন করেছিলেন, ৮৩ বছর বয়সী প্রবীণ শরদ কি দলকে নতুন করে গড়ে তুলতে পারবেন, সেই প্রশ্নের জবাবেও আমজনতার ৫৭ শতাংশ পওয়ারের পক্ষেই মত দিয়েছেন। তাঁরা মনে করছেন, পওয়ার কামব্যাক করবেনই। ৩৭ শতাংশ মানুষ মনে করছেন, এই বয়সে পওয়ার আর ঘুরে দাঁড়াতে পারবেন না। অজিতের এই বিদ্রোহে কি শরদের হাত ছিল? সমীক্ষক সংস্থা সেই প্রশ্নও করেছিল। তার জবাবে ৪৯ শতাংশ মানুষ বলেছেন, তাঁরা বিশ্বাস করেন অজিত কিছুই জানতেন না। বাকি ৩৭ শতাংশ মনে করছেন, শরদের ইশারাতে এই ঘটনা ঘটেও থাকতে পারে।

[আরও পড়ুন: ভোটের ডিউটি সেরে ফেরার পথে গাড়িতে পাথর ‘হামলা’, রক্ত ঝরল ডিএসপি ট্রাফিকের]

দলে ভাঙনের পর এই সমীক্ষক সংস্থার তথ্য শরদ গোষ্ঠীকে কিছুটা অক্সিজেন দিল। কারণ এই তথ্য প্রকাশ্যে আসার পর অনেক বিধায়কেরও মত বদল হতে পারে বলে মনে করছেন মারাঠা স্ট্রংম্যানের ঘনিষ্ঠরা। জয়ন্ত পাতিল যেমন বলে দিচ্ছেন, ইতিমধ্যেই ২৫ বিধায়ক তাদের পাশে আছেন। অজিত ভুয়ো কাগজ নির্বাচন কমিশনে জমা দিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement