Advertisement

মহিলা যাত্রীর প্রসব যন্ত্রণা, ট্রেন থামিয়ে চিকিৎসার ব্যবস্থা করল রেল

07:29 PM Sep 25, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রেলের পরিষেবা নিয়ে যাত্রীদের হাজারো অভিযোগ। চলন্ত ট্রেনের মহিলাদের শ্লীলতাহানি, ধর্ষণ, চুরি মতো ঘটনায় বারবারই প্রশ্নের মুখে পড়েছে রেলে যাত্রীদের নিরাপত্তাও। এমনকী, খোদ রাজধানী এক্সপ্রেসেও যাত্রীদের মাদক খাইয়ে ১২ লক্ষ টাকা লুঠের ঘটনা ঘটেছে। এখন আবার একের পর এক রেল দুর্ঘটনায় আতঙ্কিত যাত্রীরা। তবে রবিবার রাতে অবশ্য রেলকর্মীদের মানবিকতার সাক্ষী থাকল অন্ধ্রপ্রদেশের নেল্লোর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

চলন্ত ট্রেনে আচমকাই এক গর্ভবতীর মহিলার প্রসব যন্ত্রণা শুরু হয়। বিষয়টি জানতে পেরেই নেল্লোর স্টেশনে ট্রেন থামিয়ে দেন চালক। ওই মহিলা ট্রেন থেকে নামিয়ে, অ্যাম্বুলেন্স ডাকেন রেল কর্মীরাই। যদিও অ্যাম্বুলেন্স পৌঁছনোর আগেই স্টেশনে প্রসব করে ফেলেন ওই মহিলা। এখন ওই মহিলা ও সদ্যোজাত শিশুটি ভরতি স্থানীয় সরকারি হাসপাতালে।

[একধাক্কায় অনেকটাই বাড়ছে রেলের ভাড়া, মাথায় হাত মধ্যবিত্তের]

জানা গিয়েছে, ওই মহিলা নাম সুমা ঘোসন। বয়স ২০। স্বামীর সঙ্গে বিবেক এক্সপ্রেসে সফর করছিলেন তিনি। রবিবার মধ্যরাতে ট্রেনটি তখন সবেমাত্র অন্ধ্রপ্রদেশের নেল্লোর স্টেশনে কাছাকাছি পৌঁছেছে। আমচকাই প্রসব যন্ত্রণা শুরু হয় সুমার। গভীর রাতে চলন্ত ট্রেনে স্ত্রীর ওই অবস্থা দেখে কার্যত দিশেহারা হয়ে পড়েন তাঁর স্বামী। ট্রেনে কর্তব্যরত রেলকর্মীদের সঙ্গে যোগাযোগ করেন তিনি। নেল্লোর স্টেশনে বিবেক এক্সপ্রেসের দাঁড়ানোর কথা ছিল না। কিন্তু, এক মহিলা যাত্রী প্রসব যন্ত্রণার কথা জানতে পেরে ট্রেন থামিয়ে দেন চালক। সহযাত্রীদের সাহায্যে সুমাকে ট্রেন থেকে নামিয়ে আনা হয়। তড়িঘড়ি অ্যাম্বুলেন্সের খবর দেন রেলের আধিকারিকরা। যদিও শেষেপর্যন্ত অবশ্য গর্ভবতী ওই মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়ার অবকাশ পাওয়া যায়নি। স্টেশনেই প্রসব করে ফেলেন সুমা।

[রাজধানী, শতাব্দী দেরি করলে যাত্রীদের এসএমএস পাঠাবে রেল]

ঘটনার পর, ওই মহিলা ও সদ্যোজাত সন্তানকে স্থানীয় একটি সরকারি হাসপাতালে পাঠানো দেওয়া হয়। হাসপাতাল সূত্রে খবর, মা ও সদ্যোজাত দু’জনেই ভাল আছে। এদিকে, এই ঘটনার জেরে রবিবার মধ্যরাতে প্রায় ১৭ মিনিট নেল্লোর স্টেশনে দাঁড়িয়েছিল বিবেক এক্সপ্রেস।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[পানামার পর প্যারাডাইস পেপার্স লিক, আর্থিক কেলেঙ্কারিতে নাম ৭১৪ ভারতীয়র]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post মহিলা যাত্রীর প্রসব যন্ত্রণা, ট্রেন থামিয়ে চিকিৎসার ব্যবস্থা করল রেল appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next