shono
Advertisement

ব্রিজভূষণ-তদন্ত রিপোর্ট চোখে ধুলো দেওয়ার চেষ্টা, আদালতে মন্তব্য কুস্তিগিরদের আইনজীবীর

বিজেপি নেতাকে নিয়ে উপযুক্ত তদন্ত হয়নি বলে দাবি আইনজীবীর।
Posted: 12:29 PM Sep 03, 2023Updated: 12:32 PM Sep 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের কুস্তি ফেডারেশনের (WFI) প্রাক্তন কর্তা, ছ’বারের বিজেপি (BJP) সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে পেশ করা রিপোর্ট শুধুই চোখে ধুলো দেওয়ার চেষ্টা। এমনই দাবি করেছেন মহিলা কুস্তিগিরদের পক্ষের আইনজীবী।

Advertisement

শুক্রবার মহিলা কুস্তিগিরদের আইনজীবী বলেন, ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তা বিষয়ে কোনও তদন্তই করা হয়নি। আর যে তদন্ত করা হয়েছে তা ‘মোটেই ছাপার যোগ‌্য নয়’, এমনই দাবি করেছেন কুস্তিগিরদের আইনজীবী রেবেকা জন। অতিরিক্ত মুখ‌্য মেট্রোপলিট‌ন ম‌্যাজিস্ট্রেট হরজিৎ সিং হরপালের কাছে বিজেপি নেতা ব্রিজভূষণের বিষয়ে রিপোর্টটি পেশ করা হয়। প্রবীণ আইনজীবী রেবেকা আদালতে অভিযোগ করেন, উপযুক্ত তদন্ত করে খতিয়ে দেখে রিপোর্টটি তৈরি করা হয়নি। ‘প্রিভেনশন অফ সেক্সুয়াল হ‌্যারাসমেন্ট’ বা ‘পশ’ আইন মেনেও করা হয়নি তদন্ত।

উল্লেখ্য, ব্রিজভূষণের (Brij Bhushan Singh) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠার পর থেকেই ডামাডোল পরিস্থিতি ভারতীয় কুস্তি ফেডারেশনে। দীর্ঘদিন ধরেই ফেডারেশনে নির্বাচিত কোনও কমিটি নেই। আপাতত কুস্তির দায়িত্বে ভারতীয় অলিম্পিক সংস্থার অ্যাড হক কমিটি। এদিকে ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং, যারা কিনা গোটা বিশ্বে কুস্তিকে নিয়ন্ত্রণ করে, তারা আগেই জানিয়ে দিয়েছিল যেভাবেই হোক ১৫ জুলাইয়ের মধ্যে কুস্তি ফেডারেশনের নির্বাচন করতে হবে। ব্রিজভূষণ এবং কুস্তিগিরদের টানাপোড়েনে এখনও সেই নির্বাচন করানো সম্ভব হয়নি। যার জেরে ক’দিন আগে ফেডারেশনকে সাসপেন্ড করেছে বিশ্ব কুস্তির নিয়ামক সংস্থা।

[আরও পড়ুন: ডার্বির টিকিটের ব্যাপক কালোবাজারি! ইস্টবেঙ্গল ক্লাবের কাছ থেকে গ্রেপ্তার ৪ ব্ল্যাকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement