২ কোটিতে প্রিয়াঙ্কা গান্ধীর ছবি কেনেন ইয়েস ব্যাংকের কর্ণধার, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

06:03 PM Mar 08, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইয়েস ব্যাংক নিয়ে গত দুদিন ধরে সরগরম দেশের রাজনীতি। দীর্ঘক্ষণ জেরার পর ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা রাণা কাপুরকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকী বেনিয়ম করে একটি নির্মাণ সংস্থাকে ঋণ পাইয়ে দেওয়ার বদলে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। আর তাই রাণা কাপুরের বিরুদ্ধে আর্থিক জালিয়াতির মামলা (Prevention of Money Laundering Act বা PMLA আইন) দায়ের করে ইডি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পরে রবিবার সকালে মুম্বইয়ের বিশেষ আদালতে তোলা হলে তাঁকে ১১ মার্চ পর্যন্ত ইডির হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। এর মধ্যে জানা গেল কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর আঁকা ছবি ২ কোটি টাকা দিয়ে কিনেছিলেন রাণা কাপুর। আজ সকালে এই তথ্যই জানা গিয়েছে সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রকাশিত রিপোর্টে।

[আরও পড়ুন: CAA বিক্ষোভকারীদের ছবি প্রকাশের জের, যোগী সরকারকে তুমুল ভর্ৎসনা হাই কোর্টের ]

 

Advertising
Advertising

ওই রিপোর্ট অনুযায়ী, রাণা কাপুরকে জেরা করার সময় ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতার সঙ্গে কংগ্রেসের সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধীর যোগাযোগের বিষয়টি প্রকাশ্যে আসে। জানা যায় যে তাঁর আঁকা ছবি ২ কোটি টাকা দিয়ে কিনেছিলেন রানা কাপুর। বিষয়টি নিয়ে তীব্র বিতর্ক শুরু হলেও এই ঘটনার সঙ্গে দুর্নীতির কোনও যোগ নেই বলে দাবি করেছে কংগ্রেস। ছবি কেনার বিষয়টি অস্বীকার না করেই তারা দাবি করেছে, এই ধরনের লেনদেন হয়েছে মানেই তাতে কোনও দুর্নীতি হয়েছে এটা প্রমাণ হয় না।

[আরও পড়ুন: নারী দিবসেও ব্যস্ত মাওবাদী দমনে, সদা কর্তব্যে অবিচল ৮ মাসের অন্তঃসত্ত্বা সুনয়না]

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বেশ কিছুদিন ধরে ধুঁকছিল বেসরকারি এই ব্যাংকটি। সম্প্রতি ব্যাংকটির অবস্থা আরও খারাপ হয়। গ্রাহকদের লেনদেন নিয়ন্ত্রণ করা হয়। বিষয়টি সামনে আসতেই ব্যাংকের শেয়ারের দাম হু হু করে পড়তে থাকে। পরিস্থিতি সামাল দিতে আসরে নামেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ ও রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া। ব্যাংকের পুনর্গঠনের জন্য নয়া স্কিমও ঘোষণা করেছে RBI। এমন পরিস্থিতিতে ব্যাংক কর্তাদের বেনিয়মের কথাও সামনে আসে। তদন্তে নামে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপরই ব্যাংকের প্রতিষ্ঠাতা রাণা কাপুরের বাড়িতে হানা দেয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। শনিবার রাণা কাপুরকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মুম্বইয়ের অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে দীর্ঘক্ষণ জেরার পর তাকে গ্রেপ্তার করা হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ২ কোটিতে প্রিয়াঙ্কা গান্ধীর ছবি কেনেন ইয়েস ব্যাংকের কর্ণধার, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next