shono
Advertisement

মোদিরাজ্যই রামরাজ্য, রাম মন্দির স্মারক, অযোধ্যায় দীপাবলির সূচনায় দাবি যোগীর

শনিবার সন্ধ্যায় সরযূ তীরে দীপাবলি উৎসবের সূচনা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।
Posted: 07:41 PM Nov 11, 2023Updated: 09:20 PM Nov 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় সরযূ নদীর তীরে দীপাবলি উৎসবের সূচনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) কার্যত রামের অবতার বলে ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। তাঁর মতে মোদিরাজ্যই রামরাজ্য, যা প্রতিষ্ঠিত হয়েছে সাড়ে নয় বছর আগে, বিজেপি ক্ষমতায় আসার পর। আরও জানান, রামমন্দির হল রামরাজ্য প্রতিষ্ঠার স্মারক।

Advertisement

লোকসভা ভোটের আগেভাগে ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন। উদ্বোধক খোদ প্রধানমন্ত্রী মোদি। চলছে শেষ মুহূর্তের কাজ। তার মধ্যেই দীপাবলি উৎসবে সেজে উঠেছে রাম লালার মন্দির-সহ গোটা অযোধ্যা। রাজকীয় দীপোৎসবের আয়োজন করেছে উত্তরপ্রদেশ সরকার। সরযূ তীরে সাজানো হয়েছে ২৪ লক্ষ মাটির প্রদীপে। এর আগে পৃথিবীর আর কোথাও একসঙ্গে এক স্থানে এত প্রদীপ জ্বলেনি।

[আরও পড়ুন: কংগ্রেস, তৃণমূল, আপ ঘুরে একদা রাহুল ঘনিষ্ঠ নেতা এবার বিজেপিতে]

উৎসবের সূচনাতেই মোদিরাজ্যকে রামরাজ্য বলে ঘোষণা করলেন যোগী। তিনি বলেন, “ভগবান রামের মন্দির আসলে শক্তিশালী রামরাজ্যের স্মারক। যা আজ থেকে সাড়ে ৯ বছর আগে প্রতিষ্ঠা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।” পাশাপাশি অযোধ্যার দীপোৎসব নিয়ে আত্মবিশ্বাসী যোগী বলেন, “সাত বছর আগে যখন অযোধ্যায় দীপোৎসবের সূচনা হয়েছিল, তখন অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন। আজ ভারত তথা গোটা বিশ্বের অন্যতম বড় কার্নিভাল সরযূ তীরের আলোর উৎসব।”

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ঘরে ফেরার তাড়া, সুরাটে ট্রেন ধরার হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু]

প্রসঙ্গত, রাম মন্দির উদ্বোধনের আবহে গোটা বিশ্বের নজর কাড়তে বিশেষ দীপোৎসবের আয়োজন করা হয়েছে অযোধ্যা নগরীতে। মাটির প্রদীপের পাশাপাশি চোখ টানছে ‘লেজ়ার লাইট’ এবং  ছোট-বড় রঙিন বাল্ব। সঙ্গে ছিল আতসবাজির রোশনাই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement